সাহিত্য ও সংস্কৃতি

ঈদের তৃতীয় দিন বিটিভিতে ‘তৃণমূল পেশাজীবী সংবর্ধনা’

প্রকাশ: ৩১ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

এবার ঈদে বাংলাদেশ টেলিভিশনে আসছে দম ফাটানো হাসির এবং তথ্যমূলক অনুষ্ঠান ‘তৃণমূল পেশাজীবী সংবর্ধনা’।

সৈয়দ আশিকের গ্রন্থনা, উপস্থাপনা ও পরিকল্পনায় অনুষ্ঠানটি ঈদের তৃতীয় দিন বিকেল ৫ টায় বিটিভি ও বিটিভি ওয়ার্ল্ডে প্রচার হবে।

আঞ্চলিক ভাষায় এবং বিশেষ ধারায় নির্মিত এ ধরনের মজার বিতর্ক টেলিভিশনের পর্দায় প্রথম আনেন উপস্থাপক ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সাবেক সভাপতি সৈয়দ আশিক। দুই বছর এক আগে ‘বাংলায় আমরাই সেরা’ নামে অনুষ্ঠানের মধ্য দিয়ে এ ধারার শুরু।

'তৃণমূল পেশাজীবী সংবর্ধনা' অনুষ্ঠানে চরিত্র হিসেবে থাকছেন যশোরের ছাগল খামারি রকিবুল হাসান, নোয়াখালীর বই বিক্রেতা মনিরুজ্জামান মুন্না, বরিশালের নাপিত মো. আলামিন, ময়মনসিংহের রাঁধুনি ইশরাত জাহান তন্বী, চট্টগ্রামের যাত্রা শিল্পী তমা চৌধুরী, বরিশালের দালাল আবদুল্লাহ আল মামুন, ভোলার ঘটক তাওহীদ মুন্সি, চাপাই নবাবগঞ্জের মাইক ব্যাটারি বদিউজ্জামান মিলন, নোয়াখালীর লজিং মাস্টার এস এম ইউনুস এবং সিলেটের মোড়ল খায়ের উদ্দিন চৌধুরী।

অনুষ্ঠানে সবাই সবার পেশার গুরুত্ব এবং অবদান সেরা দাবি করে আঞ্চলিক ভাষায় পেশা ভিত্তিক বক্তব্য তুলে ধরেন। পাশাপাশি অন্যান্য ব্যক্তি ও পেশার সমালোচনা করে অনুষ্ঠানকে প্রাণবন্ত করেন। এতে সংগীত পরিবেশন করেন জসিম এবং নাসিম।

সৈয়দ আশিক বলেন, অনুষ্ঠানে আঞ্চলিক ভাষায় মজার সঙ্গ সঙ্গে থাকছে গঠনমূলক এবং শিক্ষামূলক তথ্য পরিবেশনা।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে বিনোদনের নামে আমরা এমন অনেক ভাঁড়ামি করি যেখানে হাসি নেই এমনকি কোনো শিক্ষামূলক তথ্য কিংবা ইতিহাস নেই। কিন্তু আমরা এসব বিষয়ে ভিন্ন মাত্রায় বিশেষ কিছু যোগ করছি।


বিষয় : সংস্কৃতি