নবীন লেখকদের জন্য 'আদর্শ-রকমারি'র গল্প প্রতিযোগিতা

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২০   

অনলাইন ডেস্ক

দেশের অন্যতম প্রকাশনা প্রতিষ্ঠান 'আদর্শ' এবং অনলাইন বুকশপ 'রকমারি ডটকম' নবীন লেখকদের উৎসাহিত করতে একটি গল্প প্রতিযোগিতার আয়োজন করেছে। প্রতিযোগিতার বিচারক হিসেবে থাকছেন- বিজ্ঞাপন নির্মাতা ও চলচ্চিত্র পরিচালক অমিতাভ রেজা চৌধুরী, কথাসাহিত্যিক মাহবুব মোর্শেদ, আশীফ এন্তাজ রবি এবং সাদাত হোসাইন। প্রকাশনা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আয়োজকদের পক্ষ থেকে অংশগ্রহণকারীদের উদ্দেশ্য বলা হয়েছে, 'আপনি হয়তো ছাব্বিশ কিংবা ষাট। নারী বা পুরুষ। সাহিত্যের নিবিষ্ট পাঠক। বাংলা সাহিত্য ও বিশ্বসাহিত্যের গল্প-উপন্যাস পড়তে পড়তে নিজেও লেখার কথা ভাবেন। আপনার জীবনের বা আশপাশের ঘটনা আপনাকে তাড়িত করে। এমন সব লেখককেই খুঁজছি আমরা। পাঠকের কাছে আপনার লেখা পৌঁছে দিতে আমরা প্রস্তুত।'

আদর্শর সম্পাদক রওশন আরা মুক্তা বলেন, একজন প্রতিযোগী যে কোনো বিষয়ের ওপর যে কোনো শব্দসংখ্যার কেবলমাত্র একটি গল্পই পাঠাতে পারবেন। গল্পটি বই ছাড়া অন্য কোথাও প্রকাশিত হলেও সমস্যা নেই। প্রতিযোগিতাটি নবীন-প্রবীণ সব লেখকদের জন্য উন্মুক্ত তবে প্রতিযোগীর বয়স হতে হবে সর্বনিম্ন ১৫ বছর। গল্পটি মেইল করতে হবে story@adarsha.com.bd ঠিকানায়।

আগামী ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে আদর্শ ও রকমারির ফেসবুক পেজে বিজয়ীদের নাম ঘোষণা করা হবে। সেরা তিন বিজয়ী পাবেন আদর্শ-এর ১০ হাজার, ৫ হাজার ও ৩ হাজার টাকার বই এবং নির্বাচিত প্রত্যেক গল্পকার পাবেন এক হাজার টাকার বই। ২০২১ সালের অমর একুশে বইমেলায় নির্বাচিত গল্পগুলো নিয়ে বই প্রকাশ করবে আদর্শ। এছাড়া নির্বাচিত লেখকদের নিয়ে আদর্শ ও রকমারি লেখালেখি বিষয়ক কর্মশালার আয়োজন করবে। 

প্রতিযোগিতায় অংশগ্রহণের বিস্তারিত নিয়ম পাওয়া যাবে এই লিংকে: https://www.facebook.com/rokomari/posts/3084927311609188