৪ থেকে ১৮ বছরের শিশু-কিশোরদের নিয়ে দু'দিনব্যাপী চিত্রাংকন কর্মশালা ও প্রদর্শনীর আয়োজন করেছে চাইল্ড সেন্ট্রিক ক্রিয়েটিভ সেন্টার বা ফোরসি। ইএমকে সেন্টার ও ফেভিক্রিলের সহযোগীতায় কর্মশালায় আরও থাকছে মনসিজ আর্ট একাডেমি।

আগামী ১১ ও ১৩ এপ্রিল প্রতিদিন সন্ধ্যা সাড়ে সাতটা থেকে নয়টা পর্যন্ত ‘দ্য আর্ট অব বৈশাখ’ বা ‘বৈশাখের রঙ’ শিরোনামে এ কর্মশালাটি জুম অনলাইনে অনুষ্ঠিত হবে। 

কর্মশালার অতিথি ও প্রশিক্ষক হিসেবে থাকবেন চিত্রশিল্পী আনিসুজ্জামান সোহেল, ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের সহযোগী অধ্যাপক মো. আব্দুল মোমেন মিল্টন এবং মনসিজ আর্ট একাডেমির পরিচালক চিত্রশিল্পী সাদিয়া শারমিন।

আয়োজকরা জানান, মোট চারটি গ্রুপে ৪ থেকে ১৮ বছরের শিশুরা এতে অংশ নেবে। রেজিস্ট্রেশনের শেষ তারিখ ১০ এপ্রিল। ৩ এপ্রিল পর্যন্ত রয়েছে আর্লি বার্ড রেজিস্ট্রেশনের সুযোগ।

অংশগ্রহণকারী প্রতিযোগীরা প্রত্যেকে ভার্চুয়াল সার্টিফিকেট পাবে। ভার্চুয়াল ম্যাগাজিনে নামসহ অংশগ্রহণকারীর ছবি প্রকাশ ও নির্বাচিত চিত্রকর্মের প্রদর্শনী হবে।

সেরা চিত্রকর্মের ওপর ভিত্তি করে চার গ্রুপে ১২ জনকে নির্বাচন করা হবে। আর সেরা চিত্রকর্মগুলো প্রকাশ হবে সংবাদপত্রে। নির্বাচিত চিত্রকর্ম নিয়ে ইএমকে সেন্টারের ভার্চুয়াল প্লাটফর্মে প্রদর্শনী হবে ১৮ এপ্রিল।

প্রয়োজনে যোগাযোগ: ০১৯২৪-৯৮৪৪৪৬, ০১৯২০-১২৩৬৮৭, রেজিস্ট্রেশন ও বিস্তারিত : https://forms.gle/pjn7oeG12dbr3BZj8