গতবার সুবিধা করতে পারেনি সাকিবের কলকাতা নাইট রাইডার্স (কেকেআর)। সেই স্মৃতি মাথা থেকে নামিয়ে এবার মাঠে তারা। রোববার আইপিএল আসরের প্রথম ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নামে কেকেআর। ১৪তম আসরের প্রথম ম্যাচে টপ অর্ডার ব্যাটসম্যান নিতিশ রানার কল্যাণে সানরাইজার্স হায়দরাবাদকে ১৮৮ রানের লক্ষ্য দিয়েছে কেকেআর। 

চেন্নাইয়ের এম চিদাম্বরম স্টেডিয়ামে সানরাইজার্স হায়দরাবাদ অধিনায়ক ডেভিড ওয়ার্নারের সঙ্গে টস করতে নামেন কেকেআর অধিনায়ক ইয়ন মরগান। সাকিবকে নিয়েই এই ম্যাচের একাদশ সাজিয়েছে কেকেআর। আগে ব্যাট করতে নেমে শুরুটা ভালোই করে কেকেআর। উদ্বোধনী জুটিতে ৫৩ রান তুলে নেন নিতিশ রানা ও শুভমন গিল।

চার ও ছক্কায় ১৩ বলে ১৫ রান করে রশিদ খানের বলে আউট হন গিল। এরপর তিন নম্বরে খেলতে নামা রাহুল ত্রিপাটির সঙ্গে জুটি বাধেন রানা। দুজন মিলে করেন ৯৩ রান। 

৫ চার ও ২ ছক্কায় ২৯ বলে ঝড়ো ৫৩ রান করে রাহুল সাজঘরে ফেরেন। রানার সামনে সুযোগ ছিল সেঞ্চুরি করার। কিন্তু ৯ চার ও ৪ ছক্কায় ৫৬ বলে ৮০ রান করে মোহাম্মদ নবীর বলে বিজয় শঙ্করের হাতে ক্যাচ দিয়ে আউট হন রানা। 

এই দুইজনের বিদায়ের পর আর সেভাবে আগায়নি কলকাতার ইনিংস। ব্যাট হাতে আলো ছড়াতে পারেননি সাকিব আল হাসানও। ৭ নম্বরে ব্যাট করতে নেমে ৫ বলে ৩ রান করে আউট হন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে খেলে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান করে কলকাতা। হায়দরাবাদের হয়ে ৪ ওভারে ২৪ রান দিয়ে দুই উইকেট নেন রশিদ খান।

হায়দরাবাদ একাদশ: ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, ঋদ্ধিমান শাহ (উইকেটরক্ষক), মানিশ পান্ডে, বিজয় শংকর, আবদুল সামাদ, মোহাম্মদ নবী, রশিদ খান, ভুবনেশ্বর কুমার, থাঙ্গারাসু নটরাজন, সন্দীপ শর্মা।

কেকেআর একাদশ:  শুভগম গিল, রাহুল ট্রিপাঠি, নিতিশ রানা, ইয়ন মরগান, দিনেশ কার্তিক, আন্দ্রে রাসেল, সাকিব আল হাসান, প্যাট কামিন্স, হারভজন সিং, প্রসিদ্ধ কৃষ্ণা, বরুণ চক্রবর্তী।

মন্তব্য করুন