জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম প্রয়ান দিবস স্মরণ ও জাতীয় শোক দিবস উপলক্ষে ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমিতে 'শিল্পীর তুলিতে স্বাধীনতা সংগ্রামের মহানায়ক' শীর্ষক এক আর্ট ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। 

রোববার ময়মনসিংহ জেলা শিল্পকলা একাডেমির আয়োজনে ও তরুণ চারুশিল্পীদের সংগঠন ময়মনসিংহ বিভাগীয় চারুশিল্পী পর্ষদ এর সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত হয় দিনব্যাপী এই আর্ট ক্যাম্প।

সারাদেশ থেকে ৩৭ জন তরুণ চিত্রশিল্পী এই আর্টক্যাম্পে অংশগ্রহণ করেন। অংশগ্রহণকারী শিল্পীরা ঢাকা বিশ্ববিদ্যালয়, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় ও বগুড়া আর্ট কলেজের সাবেক এবং বর্তমান শিক্ষার্থী। 

রোববার সকালে আর্ট ক্যাম্প উদ্বোধন করেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত নারী আসনের সাংসদ মনিরা সুলতানা মনি এবং ময়মনসিংহের পুলিশ সুপার আহমার উজ্জামান।

আর্ট ক্যাম্পে অংশ নেওয়া শিল্পীরা মূলত ক্যানভাসে অ্যাক্রেলিক রঙে জাতির জনকের জীবন, কর্ম, প্রতিকৃতি বা তার জীবনের ঐতিহাসিক বিশেষ বিশেষ মুহূর্ত অবলম্বনে চিত্রাঙ্কন করেন। 

চিত্রকর্মে বঙ্গবন্ধুর জীবনকর্ম সম্বলিত আগামীর প্রামাণ্য দলিল এবং পরবর্তী প্রজন্মের কাছে বঙ্গবন্ধুর শিল্পিত অস্তিত্ব তুলে ধরতেই এই আর্ট ক্যাম্প আয়োজন করা হয়েছে বলে আয়োজকরা জানান। 

আর্ট ক্যাম্পে আঁকা চিত্রকর্মগুলো নিয়ে পরবর্তীতে প্রদর্শনীর আয়োজন করা হবে।