সুনামগঞ্জের ধর্মপাশায় এক প্রতিবেশীর বিরুদ্ধে দুর্জয় মিয়া নামে দুই বছর বয়সী এক শিশুকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে। শনিবার দুপুরে উপজেলার আবিদনগর নোয়াগাঁও গ্রামে এ ঘটনা ঘটে।

দুর্জয় ওই গ্রামের ছালেক মিয়ার ছেলে। ছালেক মিয়ার অভিযোগ, পূর্ব শত্রুতার জের ধরে প্রতিবেশী জয়নাল মিয়া তার ছেলেকে কুপিয়ে হত্যা করেছেন।

ছালেক মিয়া জানান, গত চৈত্র মাসে তার একটি গরু জয়নালের বাড়িতে যাওয়া নিয়ে তাদের মধ্যে বিরোধ তৈরি হয়। এ নিয়ে তখন জয়নালের লোকজন ছালেকের বাড়িতে হামলাও করেছে। এ নিয়ে মামলাও চলছে।

তিনি আরও জানান, শনিবার দুপুর ১২টার দিকে দুর্জয়কে কোলে নিয়ে প্রতিবেশী চন্দনের বাড়ির সামনে দাঁড়িয়ে ছিলেন ছালেক। এ সময় জয়নাল পেছন দিক থেকে এসে দা দিয়ে ছালেককে কোপ দেন। সেই কোপ তার কোলে থাকা দুর্জয়ের মাথায় লাগে এবং গভীরভাবে কেটে যায়। পরে দুর্জয়কে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

মধ্যনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নির্মল দেব বলেন, ছালেক মিয়ার অভিযোগ একই গ্রামের প্রতিবেশী জয়নাল দা দিয়ে কুপিয়ে দুর্জয়কে হত্যা করেছেন। কিন্তু জয়নাল তা অস্বীকার করছেন। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।