মঙ্গল প্রদীপ জ্বালিয়ে ও গীতা পাঠের মধ্য দিয়ে শীতের সন্ধ্যায় মৌলভীবাজারের কমলগঞ্জে ধ্রুপদী মণিপুরি নৃত্যালয়ের উদ্বোধন ও মণিপুরি নৃত্য অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার রাত ১০টায় উপজেলার উত্তর বালিগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ সদর ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল হান্নান। 

অনুষ্ঠানে অতিথিদের ফুলের মালা ও উত্তরীয় পরিয়ে দেওয়া হয়। এরপর একের পর এক মঞ্চে চলতে থাকে মনমুগ্ধকর নৃত্য। এসময় মণিপুরি নৃত্য দেখতে স্কুল মাঠ ছিল কানায় কানায় পূর্ণ। 

 মণিপুরি পুরোহিত ব্রজ কিশোরের সভাপতিত্বে ও সদানন্দ্র সিংহের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, হবিগঞ্জ জেলা কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিংহ, স্থানীয় ইউপি সদস্য সোলেমান হোসেন ভুট্টো, মণিপুরি ললিতকলা একাডেমির গবেষণা কর্মকর্তা প্রভাস কুমার সিংহ ও সাংবাদিক সালাহ্উদ্দিন শুভ। এ সময় উপস্থিতি ছিলেন মণিপুরি ললিতকলা একাডেমির সঙ্গীত প্রশিক্ষক সুতপা সিনহা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব সমাজসেবক শিবানন্দ সিংহ।     

ধ্রুপদী মণিপুরি নৃত্যালয়ের পরিচালক মনিরাজ সিংহ বলেন, ‘আমার খুব ইচ্ছে ছিল আমার এলাকায় একটি নৃত্যের স্কুল খুলব। এখন সমস্যা একটাই, আমি আর্থিকভাবে এতটা স্বচ্ছল না। তাই এলাকার সকলের সহযোগিতা পেলে এলাকায় একটা নৃত্যালয় স্কুল করতে পারব।’ 

অনুষ্ঠানে গীতা পাঠ করেন কথা সিংহ ও হৃতিনন্দ।  নৃত্য পরিচালনা করেন মনিরাজ সিংহ, কথা সিংহ, হৃতিনন্দ, মৌমিতা ও অনন্যা সিনহা।