জনি আদ্রের লেখা প্রেমের কবিতা ‘বলো আমার কি দোষ’ এর ভিডিও প্রকাশ করা হয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব ও ফেসবুকে। কবিতায় কণ্ঠ দিয়েছেন এবং মডেল হয়েছেন কবি নিজেই। ইতোমধ্যেই সামাজিক যোগাযোগ মাধ্যমে কবিতার ভিডিওটি বেশ প্রশংসা কুড়িয়েছে। কবি জানিয়েছেন, এই প্রশংসা তাকে আগামীতে আরও ভালো কিছু করার উৎসাহ দেবে।

প্রায় দুই যুগ ধরে কবিতা উপন্যাস লিখছেন জনি আদ্র। সেই কিশোর বয়স থেকেই বিভিন্ন পত্রিকায় ছাপা হয় তার লেখা। তবে তা নিয়ে কোনো বই প্রকাশ করা না হলেও কবিতা লেখা ডায়রির স্তুপ পড়েছে।

বেসরকারি একটি প্রতিষ্ঠানে উচ্চ পর্যায়ে কর্মরত কবি জনি আদ্র জানান, যখনই কোথাও ঘুরতে যাই, বা একাকিত্ব হয়ে পড়ি তখনই কিছু লেখা ডায়রিতে সংযুক্ত হয়। শুভাকাঙ্ক্ষীদের অনেক অনুরোধের পরেও কাজের চাপে বই প্রকাশ করা সম্ভব হচ্ছে না। বেশ কয়েকটি প্রকাশনী আগামী ২১শে বই মেলায় কবিতার বই প্রকাশের আগ্রহ দেখিয়েছে। সব ঠিক থাকলে আশা করছি শুভাকাঙ্ক্ষীদের আবদার এবার রাখতে পারবো। ‘বলো আমার কি দোষ’ এর ভিডিও প্রকাশে সবাই যে ভালোবাসা দেখিয়েছে তাতে এখন নিয়মিতই কবিতার ভিডিও করার সিদ্ধান্ত নিয়েছি।   

একাকিত্বই জনি আদ্রকে কবিতা লিখতে প্রেরণা দেয়। বিশেষ করে প্রকৃতির নির্মল বাতাসে যখন চুলগুলো এলোমেলো হয়ে যায়,  তখনই ডায়রির পাতাগুলো একের পর এক ভরে উঠে। অদৃশ্য কাউকে মনে করেই একদিন যখন ঘর থেকে বের হয়ে যাওয়া, তখন ট্রেনের জানালায় মাথা ঠুকে দিয়ে ডায়রির পাতায় ভরে উঠে ‘বলো আমার কি দোষ’ কবিতাটি।

লিংক https://fb.watch/c5wuTA7RmV/

বিষয় : বলো আমার কি দোষ জনি আদ্র

মন্তব্য করুন