ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

ইভেন্ট

জুনে আর্কা ফ্যাশন উইকের দ্বিতীয় আসর

জুনে আর্কা ফ্যাশন উইকের দ্বিতীয় আসর

শৈলী ডেস্ক

প্রকাশ: ১৫ মে ২০২৪ | ১০:২১

বাংলাদেশের ফ্যাশনকে সর্বস্তরে ছড়িয়ে দেওয়ার লক্ষ্য নিয়ে আবারও অনুষ্ঠিত হতে যাচ্ছে আর্কা ফ্যাশন উইক সামার ২০২৪। দ্বিতীয় বছরের প্রথম আসর অনুষ্ঠিত হবে আগামী ১৩-১৬ জুন রাজধানীর তেজগাঁও লিংক রোডের আলোকি কনভেনশন সেন্টারে।
গত শনিবার দুপুরে এ উপলক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এ অনুষ্ঠানে আসাদ সাত্তারের সভাপতিত্বে বক্তব্য দেন শেখ সাইফুর রহমান, তাহসিন এন চৌধুরী, অমিয়া খন্দকার ও শিফা মামুন।
অনুষ্ঠানের শুরুতে আর্কা ফ্যাশন উইকের বিভিন্ন দিক তুলে ধরে আয়োজকদের একজন শেখ সাইফুর রহমান জানান, গতবার একটি বিশেষ উদ্যোগ ছিল ‘আর্কা স্টুডিও’। এবারও আর্কা স্টুডিও ডিজাইনার ও ব্র্যান্ডদের সমান সুযোগ নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।
আর্কা ফ্যাশন উইকের প্রতিষ্ঠাতা আসাদ সাত্তার জানান, আর্কা ফ্যাশন উইক বাংলাদেশের প্রত্যেকের জন্য ফ্যাশন ইন্ডাস্ট্রিতে নিজেকে তুলে ধরার উপযুক্ত সুযোগ। 
আর্কা ফ্যাশন উইকে থাকবে মার্কেটপ্লেস। এখানে বিভিন্ন ফ্যাশন ব্র্যান্ড ও ফ্যাশন উদ্যোক্তারা (ক্ষুদ্র উদোক্তা বা ই-কমার্স ও এফ-কমার্স ব্র্যান্ড) বাংলাদেশে তৈরি ফ্যাশন পণ্য নিয়ে হাজির হবেন। থাকবে ডিজাইন ল্যাবের সাতটি স্টেশন। সেখানে একরঙা পোশাকে নিজের ইচ্ছামতো ব্লক প্রিন্ট, স্ক্রিন প্রিন্ট, হ্যান্ডপেইন্ট, অ্যাপলিক, প্যাচওয়ার্কের মতো কোনো না কোনো মাধ্যমে ভ্যালু অ্যাড করে নিতে পারবে। 
এ আয়োজনের অন্যতম আকর্ষণ ‘দ্য রানওয়ে’তে প্রতিদিন চার ভাগে ফ্যাশন শো অনুষ্ঠিত হবে। এই শোতে পোশাক সংগ্রহ উপস্থাপন করবেন দেশের শীর্ষস্থানীয় ডিজাইনারদের পাশাপাশি এক্সক্লুসিভ ডিজাইনার ব্র্যান্ড। পাশাপাশি রানওয়েতে আত্মপ্রকাশ ঘটবে নতুন মডেলদেরও। আর্কা ফ্যাশন উইকের এবারের আসরে যোগ হচ্ছে কর্মশালা ও সেমিনারের মতো নতুন কয়েকটি বিষয়। সেখানে দেশীয় বয়নশিল্প, সমস্যা ও নানাবিধ বিষয় নিয়ে আলোকপাত করা হবে। তাহসিন এন চৌধুরীর নেতৃত্বে নওশীন খায়ের, শেখ  সাইফুর রহমান ও জুয়েল এ রব থাকবেন এই কর্মযজ্ঞের সঙ্গে। v

আরও পড়ুন

×