ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

টানেলসহ ২০ প্রকল্প উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

টানেলসহ ২০ প্রকল্প উদ্বোধন করবেন  প্রধানমন্ত্রী

চট্টগ্রাম ব্যুরো

প্রকাশ: ২৭ অক্টোবর ২০২৩ | ১৮:০০ | আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ | ০৬:০৮

নির্বাচন সামনে রেখে এখন পাল্টাপাল্টি কঠোর অবস্থান নিয়েছে আওয়ামী লীগ ও বিএনপি। কেউ কাউকে কোনোভাবে ছাড় দিতে রাজি নয়। এ অবস্থায় আজ শনিবার বিকেলে ঢাকায় শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ এবং মহাসমাবেশ করবে বিএনপি। এর আগে সকালে চট্টগ্রামে জনসভা করবে আওয়ামী লীগ। এতে প্রধান অতিথি হিসেবে অংশ নেবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফলে রাজধানী ঢাকার পাশাপাশি মানুষের নজর এখন বাণিজ্যিক রাজধানী চট্টগ্রামেও।

নানা কারণে এবার চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভা বিশেষভাবে গুরুত্বপূর্ণ। বলা যায়, তপশিল ঘোষণার আগে নির্বাচনকে সামনে রেখে সরকারপ্রধান হিসেবে এটি তাঁর শেষ জনসভা। ফলে আগামী নির্বাচন নিয়ে এই জনসভা থেকে খুবই গুরুত্বপূর্ণ নির্দেশনা ও সিদ্ধান্ত ঘোষণা করা হতে পারে। এ ছাড়া একই দিন ঢাকায় বিএনপির মহাসমাবেশ থাকায় চট্টগ্রামে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জনসভার দিকেও তাকিয়ে আছে গোটা দেশ। চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের উদ্যোগে এই জনসভার আয়োজন করা হলেও তাতে সম্পৃক্ত হয়েছে মহানগর এবং উত্তর জেলা আওয়ামী লীগও। এই জনসভা থেকে উদ্বোধন করা হবে বঙ্গবন্ধু টানেলসহ ২০ প্রকল্প।

আনোয়ারার সংসদ সদস্য ও ভূমিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী জাবেদ জানিয়েছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানেল উদ্বোধনের পর জনসভায় যোগ দেবেন। আসন্ন নির্বাচনসহ নানা কারণে এই জনসভা খুবই গুরুত্ববহ। স্বাভাবিকভাবেই এ জনসভায় শুধু আওয়ামী লীগ নেতাকর্মীই নন, সাধারণ মানুষেরও ঢল নামবে।

এর আগে ২০২২ সালের ৪ ডিসেম্বর চট্টগ্রাম নগরীর পলোগ্রাউন্ডে জনসভায় যোগ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ঢাকায় বিএনপির সমাবেশ থাকায় চট্টগ্রামে প্রধানমন্ত্রীর জনসভাতেও টেক্কা দিয়ে লোক সমাগম ঘটাতে চায় আওয়ামী লীগ। এ জন্য নেওয়া হয়েছে ব্যাপক প্রস্তুতি। আজ সকাল ১০টায় দক্ষিণ চট্টগ্রামের আনোয়ারায় কেইপিজেড মাঠে এই জনসভা অনুষ্ঠিত হবে।

আরও পড়ুন

×