চুয়াডাঙ্গা জীবননগরের লক্ষ্মীপুর মিলপাড়ার একটি অটোরাইস মিলে চাঁদাবাজির অভিযোগে শহিদুল ইসলাম ও লক্ষ্মীপুর ব্রিজপাড়ার আব্দুর রহমান নামে কিশোর গ্যাং গ্রুপের দুই সদস্যকে আটক করেছে পুলিশ। বুধবার প্রতিষ্ঠানটির মালিক থানায় চাঁদাবাজির মামলা করার পর তাদের আটক করা হয়।

পুলিশ জানায়, চাঁদাবাজির অভিযোগে দেশবাংলা অটোরাইস মিলের স্বত্বাধিকারী ইমাম হোসেন দুলালের দায়ের করা মামলায় তাদের আটক করা হয়েছে। দলের হোতা সাইফুল ইসলামের নেতৃত্বে শহিদুল ও আব্দুর রহমানসহ অজ্ঞাত ২-৩ জন যুবক তার ব্যবসাপ্রতিষ্ঠানে চাঁদা দাবি করে বলে অভিযোগ রয়েছে।

স্থানীয়রা জানান, পৌর এলাকার লক্ষ্মীপুর মিলপাড়ার ছেলে সাইফুল উঠতি বয়সের কিশোরদের নিয়ে একটি দল গড়ে তোলেন। তার নেতৃত্বে দলটি ছিনতাই, চুরিসহ নানা অপকর্মের সঙ্গে জড়িত থাকত।

ইমাম হোসেন দুলাল বলেন, 'সাইফুল তার সহযোগীদের নিয়ে মাঝে মধ্যে তার ব্যবসাপ্রতিষ্ঠানে এসে চাঁদার টাকা নিয়ে যেত। এরই মধ্যে তারা আমার কাছ থেকে প্রায় লক্ষাধিক টাকা চাঁদা নিয়েছে। গত ২২ নভেম্বর বিকেলে সাইফুল আমার কাছে আবারও চাঁদা দাবি করে। তাৎক্ষণিক টাকা দিতে না পারায় সে ও তার সহযোগীরা আমাকে হুমকি দেয়।'

জীবননগর থানার ওসি আব্দুল খালেক জানান, চাঁদাবাজির মামলায় কিশোর গ্যাং গ্রুপের দুই সদস্যকে আটক করা হয়েছে। বাকিদের আটকে অভিযান চলছে।