ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

জুভেন্টাসকে হারিয়ে কোপা ইতালিয়া ইন্টারের

জুভেন্টাসকে হারিয়ে কোপা ইতালিয়া ইন্টারের

ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১২ মে ২০২২ | ০১:২০ | আপডেট: ১২ মে ২০২২ | ০১:২০

রঙ বদলের ম্যাচে জুভেন্টাসকে হারিয়েছে ইন্টার মিলান। ১১ বছর পর ঘরে তুলেছে কোপা ইতালিয়া। বুধবার রাতের ম্যাচে অলিম্পিয়াকো স্টেডিয়ামে ওল্ড লেডিদের বিপক্ষে ৪-২ গোলের জয় তুলে নেয় ইন্টার মিলান।

স্কোর লাইনে জয়টা সহজ মনে হলেও সহজ ম্যাচ ছিল না। ম্যাচের ৮০ মিনিট পর্যন্ত ২-১ গোলে পিছিয়ে ছিল ইন্টার। শেষ দিকে গোল করে সমতায় ফেরে গেল মৌসুমে লিগ শিরোপা জেতা দলটি। নির্ধারিত সময়ের পরে অতিরিক্ত সময়ের প্রথমার্ধে গোল করে তুলে নেয় জয়। 

ম্যাচের ৬ মিনিটে ইন্টার স্ট্রাইকার বেরেল্লা প্রথম গোল করেন। জুভেন্টাস দ্বিতীয়ার্ধের ৫০ মিনিটে সমতায় ফেরে। গোল করেন আলভারো মোরাতা। দুই মিনিটে পরেই অলিম্পিয়াকো স্টেডিয়ামে গর্জন তোলেন ডুসন ভিলাহোভিক। দলকে লিড এনে দেন তিনি। 

শিরোপা হাতে আর্জেন্টাইন স্ট্রাইকার লওতারো মার্টিনেজ। ছবি: এএফপি

এরপর ৮০ মিনিটে কালহানগলু গোল করে দলকে সমতায় ফেরান। অতিরিক্ত সময়ে জয়ের গল্প লেখেন ইভান পেরেসিচ। ক্রোয়াট ফরোয়ার্ড ৯৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে দলকে ৩-২ গোলে এগিয়ে নেন। তিন মিনিট পরেই দ্বিতীয় গোল করে জুভদের ঘুরে দাঁড়ানোর আশা শেষ করে দেন।

ইন্টার মিলানের এবারের চ্যালেঞ্জ লিগ শিরোপা ধরে রাখা। লড়াইটা তাদের নগরপ্রতিদ্বন্দ্বী এসি মিলানের সঙ্গে। হাতে আছে দুই ম্যাচ। মিলানের চেয়ে ইন্টার পিছিয়ে আছে দুই পয়েন্টে। এক হারই তাই শেষ করে দিতে পারে শিরোপার আশা। তবে গোল ব্যবধানে এগিয়ে থাকা এসি মিলান এক পয়েন্ট হারালেই চ্যাম্পিয়ন হবে ইন্টার।

আরও পড়ুন

×