ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

যে কারণে ইউএস ওপেন খেলবেন না জকোভিচ

যে কারণে ইউএস ওপেন খেলবেন না জকোভিচ

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৬ আগস্ট ২০২২ | ০০:৪১ | আপডেট: ২৬ আগস্ট ২০২২ | ০০:৪১

জল্পনাই সত্যি হল শেষ পর্যন্ত। করোনার টিকা নেওয়ার ব্যাপারে নিজের অবস্থান থেকে সরলেন না নোভাক জকোভিচ। তিনি কোভিড টিকা নেবেনও না। ফলে আসন্ন ইউএস ওপেন থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন ২১টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান সুপারস্টার।

জকোভিচ টুইট করে লিখেছেন, 'দুঃখের বিষয়, ইউএস ওপেনের জন্য আমি এবার নিউইয়র্কে ভ্রমণ করতে পারব না। আপনার ভালবাসা এবং সমর্থনের বার্তার জন্য আপনাকে ধন্যবাদ। আমার সহকর্মী খেলোয়াড়দের জন্য শুভকামনা! আমি ইতিবাচক মনোভাব বজায় রাখব এবং অপেক্ষা করব আবার প্রতিযোগিতায় সুযোগ পাব। শীঘ্রই দেখা হবে টেনিস বিশ্বে!'

জকোভিচ আগেও জানিয়েছিলেন, অনুমতি পেলে তবেই যাবেন। অস্ট্রেলিয়া ওপেনের ক্ষেত্রেও অনুমতি পাওয়ার পরই গিয়েছিলেন। সে দেশের সরকার তাকে অনুমতি না দেওয়ায় না খেলেই ফিরতে হয়েছিল। যুক্তরাষ্ট্র ওপেনে একই ঘটনার পুনরাবৃত্তি চান না। অনুমতি না পাওয়ায় যুক্তরাষ্ট্র ওপেন থেকে সরে দাঁড়াতে বাধ্য হলেন নোভাক জকোভিচ। 

২২টি গ্র্যান্ড স্লাম জয়ী রাফায়েল নাদালের কাছে ব্যবধান বাড়িয়ে নেওয়ার সুযোগ। এ বছর তিনটির মধ্যে দু'টি গ্র্যান্ড স্লাম নাদালই জিতেছেন। ১৯ বছর আগে যুক্তরাষ্ট্র ওপেনে অভিষেক হয় রাফার। ২০১০, ২০১৩, ২০১৭ তে যুক্তরাষ্ট্র ওপেন জিতেছেন। শেষ বার ২০১৯ এ অংশ নিয়েছিলেন রাফা। ট্রফি নিয়েই ফিরেছেন। এবারও লক্ষ্য তেমনই। ৩৬ বছরের নাদাল যদি না মাঝপথে চোট পান। নোভাক নেই। স্প্যানিশ তারকার কাছে দারুণ সুযোগ ২৩ নম্বর গ্র্যান্ড স্লাম জয়ের।

আরও পড়ুন

×