ঢাকা রবিবার, ১৯ মে ২০২৪

কাঠমান্ডু যাননি, বিমানবন্দরেও যাবেন না সালাউদ্দিন

কাঠমান্ডু যাননি, বিমানবন্দরেও যাবেন না সালাউদ্দিন

ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ২০ সেপ্টেম্বর ২০২২ | ০৬:০৫ | আপডেট: ২০ সেপ্টেম্বর ২০২২ | ০৬:০৫

দক্ষিণ এশিয়ার ফুটবলের শ্রেষ্ঠত্বের শিরোপা ১৯ বছর পর দেশে আসছে। ২০০৩ সালে ছেলেরা শিরোপা জিতেছিল। এবার মেয়েরা শিরোপা জিতেছেন। বুধবার ওই শিরোপা নিয়ে দেশে ফিরবেন সাবিনা খাতুন-স্বপ্না রানি-সানজিদা আক্তাররা।

সাফের আসরে বাংলাদেশ নারী দলের সঙ্গে ছিলেন বাফুফের নারী দলের চেয়ারম্যান মাহমুদা আক্তার কিরণ। বাফুফে সভাপতি কাজী সালাউদ্দিন কাঠমান্ডু যাননি। আবার বুধবার মেয়েরা দেশে ফিরলেও তিনি বিমানবন্দরে যাবেন না।

কারণ তিনি মনে করেন বিমানবন্দরে গেলে মেয়েদের থেকে সাধারণ মানুষের এবং সংবাদ মাধ্যমের ফোকাস সরে তার ওপর পড়বে। তিনি চান, যে মেয়েরা দেশকে সম্মান এনে দিয়েছেন। যারা চ্যাম্পিয়ন হয়েছেন আলোটা তাদের ওপরই পড়ুক। ভুল বুঝবেন না উল্লেখ করে সভাপতি জানান, তার বাসা থেকে বিমানবন্দরের কাছে।

মঙ্গলবার সংবাদ সম্মেলনে বাফুফে সভাপতি বলেন, ‘আমি কাঠমান্ডু গেলে ভালোও হতে পারতো আবার খারাপও হতে পারতো। আমি গেলে হয়তো মেয়েরা চাপে পড়ে যেত। যদি ওদের ওপর এক্সট্রা প্রেসার হয়ে যায়, সেজন্য আমি যাইনি। তবে ওদের সব খেলা দেখেছি।’

বুধবার মেয়েরা দেশে ফিরলে বাফুফের পক্ষ থেকে তাদের অভ্যর্থনা জানানো হবে। বাফুফের সহ-সভাপতি ও অন্যান্য কর্মকর্তারা তাদের বিমানবন্দরে ‘রিসিভ’ করতে যাবেন। এছাড়া যুব ও ক্রীড়া মন্ত্রণালয় থেকেও কর্মকর্তারা বিমানবন্দরে যেতে পারেন। তবে যাবেন না সালাউদ্দিন।

কারণ উল্লেখ করে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, ‘আমি বিমানবন্দরে যাবো না। কারণ গেলে আপনারা আমাকেই প্রশ্ন করবেন। এটা মেয়েদের টিম, ওরাই খেলে চ্যাম্পিয়ন হয়েছে। আমি চাই আলো যেন ওদের ওপর থাকে। অনেকে যাবেন। সচিব যাবেন। আমি চাই, আপনারা এটাকে প্লেয়ারস কাপ করে তুলুন। আমার না যাওয়া নিয়ে আপনারা ভুল বুঝবেন না।’

আরও পড়ুন

×