ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

লিটনকে রিস্টার্ট বাটন চাপতে বললেন রিজওয়ান

লিটনকে রিস্টার্ট বাটন চাপতে বললেন রিজওয়ান

ছবি: ভিডিও থেকে নেওয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২ | ০৫:১৬ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২ | ০৫:১৬

বাংলাদেশ জাতীয় দলের ইনফর্ম ব্যাটার লিটন দাসকে রিস্টার্ট বাটন চাপার পরামর্শ দিয়েছেন পাকিস্তানের টি-২০ ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ড্রেসিংরুমে অন্যদের থেকে নিজেকে আলাদা করার কথা বলেছেন।

ত্রিদেশীয় সিরিজে নিউজিল্যান্ড ও পাকিস্তানের বিপক্ষে নিজেদের চার ম্যাচেই হেরেছে বাংলাদেশ। এর মধ্যে বৃহস্পতিবার শেষ ম্যাচে পাকিস্তানের বিপক্ষে ব্যাটে-বলে দারুণ লড়াই করেও ইনিংসের শেষ বলে হেরেছে সাকিব বাহিনী। সিরিজে ব্যাট হাতে ভালো করেছেন লিটন দাস।

তবু তিনি ম্যাচ শেষে পাকিস্তানের দুই সেরা ব্যাটার বাবর আজম ও রিজওয়ানের থেকে ভালো খেলার, চাপ মুক্ত থাকার টোটকা নিলেন। ম্যাচ শেষে মাঠেই দাঁড়িয়ে তারা আলাপ শুরু করেন। যার একটি ভিডিও পাকিস্তান ক্রিকেট বোর্ডের ফেসবুক পেজে পোস্ট করা হয়েছে।

সেখানে লিটনের উদ্দেশ্যে রিজওয়ান বলেন, ‘রিস্টার্ট বাটন চাপো। ম্যাচে শূন্য হবে, ১০ রান হবে, সেঞ্চুরিও হবে। দলে নিজের জায়গা আলাদ করে ‍তুলে ধরতে পারলে কিছু বিষয় সহজ হয়ে যাবে।’

খারাপ সময়ে মনোযোগ ঠিক রাখার প্রশ্নে রিজওয়ান বলেন, ‘ক্যারিয়ারে এমন ১০টা ইনিংস আসবে সেখানে আমি পাস করবো। ১০ ইনিংসে ১২ বলে ২০ দরকার হলে করে ফেলবো। ১০ ইনিংসে আবার পারবো না। বড় খেলোয়াড় ১০ ম্যাচের মধ্যে চারটা ফ্লপ করলে ছয়টা ভালো করবে।’

রিজওয়ানের সঙ্গে আলাপের আগে বাবর আজম বাংলাদেশ ব্যাটার লিটনকে বাইরের কথা কম শোনার পরামর্শ দেন। পাকিস্তান অধিনায়ক ও টপ অর্ডার ব্যাটার বাবর জানান যে, ভালো খেললেও যদি বাইরে থেকে কেউ একটা কিছু বলে, সেটা কানে তুললে খেলায় প্রভাব পড়তে পারে।

আরও পড়ুন

×