ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

পাকিস্তানকে ১ রানে হারিয়ে ফাইনালে লঙ্কান মেয়েরা

পাকিস্তানকে ১ রানে হারিয়ে ফাইনালে লঙ্কান মেয়েরা

ছবি: ইউসুফ আলী

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০২২ | ০৭:০৪ | আপডেট: ১৩ অক্টোবর ২০২২ | ০৮:২৮

এশিয়া কাপে ছেলেদের মতো শ্রীলঙ্কার মেয়েরাও দারুণ ক্রিকেট খেলেছে। আসরের অন্যতম সেরা ফেবারিট না হয়েও এশিয়া কাপের ফাইনালে উঠে গেছে। বৃহস্পতিবার সিলেট স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত লড়াই করে ১ রানে জিতেছে আতাপাথুর দল।

শ্রীলঙ্কা টস জিতে ব্যাট করতে নামে। স্কোর বোর্ডে ৬ উইকেটে দাঁড় করায় ১২২ রান। ওপেনার ও অধিনায়ক আতাপাথু ১০ রান করেন। অন্য ওপেনার আনুস্কা সঞ্জীবনি ২১ বলে এক চার ও এক ছক্কায় ২৬ রান করেন।

দলের পক্ষে সর্বোচ্চ ৪১ বলে ৩৫ রান করেন তিনে নামা মাধবী। তিনি ১৮তম ওভার পর্যন্ত ক্রিজে থাকলেও দলের প্রত্যাশা মিটিয়ে রান তুলতে পারেননি। এছাড়া নিলাক্ষী ১৪, হাসিনি ১৩ রান করেন।

জবাব দিতে নেমে ওপেনার সিন্দ্রা আমিন ৯ রানে ফেরেন। অন্য ওপেনার মুনিবা আলী ১৮ রান যোগ করেন। তবে তিনে নামা অধিনায়ক বিসমাহ মারুফ ও পাঁচে নামা নিদা দার দলকে জয়ের পথে রেখেছিলেন।

বিসমাহ ৪১ বলে চারটি চারে ৪২ রান করে ১৮তম ওভারের দ্বিতীয় বলে ফিরে যান। পাঁচ বল পরে ফিরে যান আয়েশা নাসিম। শেষ ওভারে জয়ের জন্য ৯ রান দরকার ছিল পাকিস্তানের। ৭ রান তুলতে পারে তারা। শেষ বলে দরকার ছিল তিন রান। দ্বিতীয় রান নিয়ে ম্যাচ সমতার চেষ্টা করলেও নিদা রান আউটে কাটা পড়েন। জয়োৎসবে ভাসে শ্রীলঙ্কার মেয়েরা।

এখন লঙ্কান মেয়েদের দাশুন শানাকার দলের মতো এশিয়া কাপ ঘরে তোলার চ্যালেঞ্জ। ওই চ্যালেঞ্জে তাদের প্রতিপক্ষ শক্তিশালী ভারত।

আরও পড়ুন

×