ঢাকা বুধবার, ২২ মে ২০২৪

এবার ভারতে বিশ্বকাপ না খেলার হুমকি পাকিস্তানের!

এবার ভারতে বিশ্বকাপ না খেলার হুমকি পাকিস্তানের!

ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০২২ | ০১:১৮ | আপডেট: ১৯ অক্টোবর ২০২২ | ০২:২৩

২০২৩ সালের এশিয়া কাপ খেলতে পাকিস্তান যাবে না ভারত। এশিয়া কাপ নিরপেক্ষ ভেন্যুতে করার দাবি জানিয়েছেন এসিসির প্রধান ও বিসিসিআই সেক্রেটারি জয় শাহ। পাল্টা হিসেবে ভারতে হতে যাওয়া বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর হুমকি দিয়ে রাখলো পাকিস্তান।

যদিও জয় শাহের বক্তব্যের কোনও আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানায়নি পাকিস্তান ক্রিকেট। পিসিবির একজন মুখপাত্র বলেছেন, 'এই মুহূর্তে আমাদের কিছু বলার নেই। কিন্তু হ্যাঁ, এই ব্যাপারে খোঁজখবর নেব এবং আগামী মাসে মেলবোর্নে আইসিসির বোর্ড মিটিংয়ে এই ব্যাপারে আলোচনা হবে।'

নাম প্রকাশে অনিচ্ছা প্রকাশ করে রমিজের ঘনিষ্ঠ সূত্র জানিয়েছেন, পিসিবি এখন কঠিন সিদ্ধান্ত গ্রহণের প্রস্তুতি নিচ্ছে। সবাই জানে আইসিসি এবং এসিসির প্রতিযোগিতাগুলোতে কিছু বাণিজ্যিক দায় থাকে। বহুদলীয় প্রতিযোগিতাগুলোতে পাকিস্তান-ভারত খেলা না হলে বিপুল আর্থিক ক্ষতি হবে।

রাহুল দ্রাবিড়ের নেতৃত্বে ২০০৫-০৬ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে পাকিস্তান সফর করেছিল ভারত। সর্বশেষ ২০১২-১৩ সালে টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজ খেলতে ভারত সফর করেছিল পাকিস্তান। এরপর এই দুই দেশ কোন দ্বিপাক্ষিক সিরিজ খেলেনি। ভারত-পাকিস্তানের ম্যাচ তাই এশিয়া কাপ বা বিশ্বকাপ নির্ভর হয়ে পড়েছে।

আরও পড়ুন

×