ঢাকা সোমবার, ২০ মে ২০২৪

ম্যাকাবিকে ৭ গোল দিয়ে শেষ ষোলোয় মেসি-নেইমাররা

ম্যাকাবিকে ৭ গোল দিয়ে শেষ ষোলোয় মেসি-নেইমাররা

মেসি-এমবাপে-নেইমার ঝলকে শেষ ষোলোয় পিএসজি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২ | ১৯:৪৩ | আপডেট: ২৫ অক্টোবর ২০২২ | ১৯:৫৭

ম্যাকাবি হাইফার বিপক্ষে গোল উৎসব করে শেষ ষোলোতে প্যারিস সেন্ট জার্মেইন। পার্ক দে প্রিন্সেসে ৭-২ গোলের দাপুটে জয়ে দুটি করে গোল করলেন লিওনেল মেসি ও কিলিয়ান এমবাপে। করালেনও দুটি করে। আক্রমণ ত্রয়ীর আরেক তারকা নেইমারও পেলেন গোল। এই জয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে মেসি-নেইমাররা। 'এইচ' গ্রুপে ৫ ম্যাচে পিএসজির পয়েন্ট ১১।  ঘরের মাঠে ৪-৩ গোলে জুভেন্টাসকে হারিয়ে প্যারিসিয়ানদের সমান পয়েন্ট নিয়ে নকআউট নিশ্চিত করেছে বেনফিকাও। গোল ব্যবধানে তারা দ্বিতীয় স্থানে।

ঘরের মাঠে ম্যাচের শুরু থেকেই ইসরায়েলি ক্লাবটিকে চেপে ধরে পিএসজি। ১৯ মিনিটে গোলের দেখা পায় ফরাসি জায়ান্টরা। বক্সের ভেতর এমবাপ্পেকে লক্ষ্য করে বল বাড়ান মেসি। সেই বল নিয়ন্ত্রণে নিতে না পেরে ফের মেসিকে পাস দেন ফরাসি ফরোয়ার্ড। বল পেয়ে বাঁকানো শটে লক্ষ্যভেদ করেন আর্জেন্টাইন সুপারস্টার।

৩২ মিনিটে ব্যবধান বাড়ান এমবাপ্পে। মেসির মতোই বাঁকানো শটে দলকে জোড়া গোলের লিড এনে দেন এই ফরাসি তারকা। তিন মিনিট পর মেসির অ্যাসিস্টে গোল করেন নেইমার। ৩৮ মিনিটে ফ্রি কিকে হেড করে ব্যবধান কমান আবদুলায়ে সেক। কিন্তু একটু পরই ব্যবধান বাড়ান মেসি। হালি পূরণের পর বিরতিতে যায় পিএসজি। 

বিরতির পর ব্যবধান আরও কমায় ম্যাকাবি। ৫০ মিনিটে কর্ণার থেকে উড়ে আসা বল নিয়ন্ত্রণে নিতে পারেনি পিএসজি। বল পেয়ে আবদুলায়ে সেককে লক্ষ্য করে ক্রস বাড়ান পিয়েরট। দারুণ হেডে লক্ষভেদ করতে ভুলেননি এই ডিফেন্ডার।

৬৪ মিনিটে নিজের দ্বিতীয় গোল পূর্ণ করেন এমবাপ্পে। আশ্রাফ হাকিমির ক্রস থেকে সহজ শটে জাল খুঁজে নেন ফরাসি এই ফরোয়ার্ড। তিন মিনিট পর ব্যবধান আরও বাড়ে পিএসজির। নেইমারের পা থেকে ছুটে আসা শট ভুল শটে নিজেদের জালে পাঠান ম্যাকাবির ডিফেন্ডার।

ম্যাচের শেষদিকে গিয়ে খাইফার জালে আরও একটি গোল ঠুকে দেয় পিএসজি। ৮৪ মিনিটে বাঁ দিক থেকে পাওয়া মেসির পাস দারুণ শটে লক্ষ্যভেদ করেন কার্লোস সোলার। বড় ব্যবধানের এই জয় নিয়ে শেষ ষোলো নিশ্চিত করে মেসি-নেইমাররা।

আরও পড়ুন

×