ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

ম্যানসিটির ড্রয়ের রাতে বাদ জুভেন্টাস

ম্যানসিটির ড্রয়ের রাতে বাদ জুভেন্টাস

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০২২ | ২০:১৭ | আপডেট: ২৫ অক্টোবর ২০২২ | ২০:২৩

কোপেনহেগেনের মাঠে আগের ম্যাচে গোলশূন্য ড্র করেছিল ম্যানচেস্টার সিটি। চ্যাম্পিয়ন্স লিগে টানা দ্বিতীয় ম্যাচে একই ফল ভোগ করলো তারা। বরুশিয়া ডর্টমুন্ডের মাঠে গোলশূন্য ড্র করেছে সিটিজেনরা। টানা ড্র করলেও শেষ ষোলোর টিকিট ঠিকই কেটেছে ম্যানসিটি। অন্যদিকে টানা হারে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ে গেছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। এবারের আসরে এখন পর্যন্ত খেলা ৫ ম্যাচের চারটিতেই হেরেছে তুরিনের বুড়িরা। সর্বশেষ পর্তুগালের ক্লাব বেনফিকার সঙ্গে এস্তাদিও দা লুজে ৪-৩ গোল ব্যবধানে হেরে এক ম্যাচ আগেই বিদায় নিশ্চিত হয়েছে জুভদের।

ম্যানসিটি এদিন ডর্টমুন্ডের সিগনাল ইদুনা পার্কে খেলতে নেমে ৭৩ শতাংশ সময় বল দখলে রাখলেও আক্রমণে খুব বেশি উঠতে পারেনি। প্রথমার্ধ তো পুরোটাই ডর্টমুন্ডের দখলে ছিল। জার্মান ক্লাবটি বেশ কয়েকবার আক্রমণে উঠলেও অবশ্য জালের দেখা পায়নি। অন্যদিকে প্রথমার্ধের ইনজুরি সময়ে ম্যানসিটি একটি সুযোগ সৃষ্টি করলেও গোলশূন্য অবস্থায় মাঠ ত্যাগ করে।

দ্বিতীয়ার্ধের ১৫ মিনিটে সিটি যে সুবর্ণ সুযোগ পেয়েছিল তা কাজে লাগাতে পারেনি। মাহরেজ বক্সের মধ্যে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় তারা। আলজেরিয়ান ফরোয়ার্ডের দুর্বল শট রুখে দেন এমরে ক্যান। এ নিয়ে শেষ ৫ পেনাল্টির তিনটিই গোল বানাতে পারলেন না মাহরেজ। 

ড্র করলেও ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে থেকেই শেষ ষোলোতে গেছে ম্যানসিটি। ডর্টমুন্ড ৮ পয়েন্ট নিয়ে পরের রাউন্ডের টিকিট পেয়ে গেছে।

এদিকে বাঁচা-মরার লড়াইয়ের ম্যাচে খেলার ৫০তম মিনিটের মধ্যেই ছিটকে যায় জুভেন্টাস। এই সময়ের মধ্যে ৪-১ গোল ব্যবধানে পিছিয়ে যায় ইতালির ক্লাবটি। খেলার ১৭তম মিনিটে জুভদের জালে পর্তুগালের বেনফিকার পক্ষে প্রথম বল জালে জড়ান আন্তোনিও সিলভা। এর চার মিনিট পর গোল শোধ করেন জুভেন্টাসের ময়েজ কিন। তবে এরপর ২৮তম মিনিটে জোয়াও মারিও পেনাল্টি থেকে এবং খেলার ৩৫ ও ৫০ তম মিনিটে রাফা সিলভা জোড়া গোল করলে ৪-১ গোল ব্যবধানে এগিয়ে জয়ের পথ সুগম করে বেনফিকা।

খেলা শেষ হওয়ার আগে ৭৭তম ও ৭৯তম মিনিটে যথাক্রমে আরকাদিয়াজ মিলিক এবং ওয়েস্টন ম্যাকেনি গোল পরিশোধ করে খেলায় ফেরার আশা দেখায় জুভদের। তবে শেষ পর্যন্ত ৪-৩ গোল ব্যবধানে হারে জুভেন্টাস। সবমিলিয়ে গ্রুপ পর্বের ৫ ম্যাচের ৪টিতেই হেরেছে ম্যাসিসমিলিয়ানো অ্যালেগ্রির দল।

আরও পড়ুন

×