মুলারের হ্যাটট্রিক, জার্মানির জয়

প্রকাশ: ১৬ জুন ২০১৪     আপডেট: ১৭ জুন ২০১৪      

অনলাইন ডেস্ক


ব্রাজিল বিশ্বকাপের ৫ম দিনে মুলারের হ্যাটট্রিকের সুবাদে পর্তুগালকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে জার্মানি। 


 


খেলার ১১ মিনিটে পেনাল্টি থেকে থমাস মুলার গোল করে জার্মানিকে ১-০ তে এগিয়ে নেন। ৩১ মিনিটে কর্নার থেকে ম্যাট হামেলস সুন্দর একটি শর্টে দলের পক্ষে ২য় গোল করেন। ৪৫ মিনিটে থমাস মুলার নিজের দ্বিতীয় ও দলের পক্ষে ৩য় গোল করেন। প্রথমার্ধে ৩-০ গোলে এগিয়ে থাকে জার্মানি।


 


গোল শোধে মরিয়া হয়ে খেলতে তাকে পর্তুগাল। খেলার ৩৭ মিনিটে জার্মানির একটি আক্রমণ ঠেকাতে মারাত্বক ফাউল করে বসেন ৩ নং জার্সি পরিহিত পেপে। তাকে রেফারি লাল কার্ড দেখান।


 


দ্বিতীয়ার্ধের ৭৮ মিনিটের মাথায় আরেকটি গোল দেন মুলার।


 


বাংলাদেশ সময় সোমবার রাত ১০টায় সালভাদরের আরেনা ফন্তে নোভা স্টেডিয়ামে 'জি' গ্রুপের প্রথম ম্যাচ শুরু হয়।


 


এই ম্যাচ দিয়েই তিনবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি ছুঁয়েছে শততম বিশ্বকাপ ম্যাচের মাইলফলক, যা আগে কোনো দেশই ছুঁতে পারেনি।


 


এর আগে দু’দলের ১৮বারের দেখায় জার্মানি জিতেছে ৯টি ম্যাচ, পর্তুগাল ৩টি, বাকি ৫টি ম্যাচ ড্র হয়েছে।


 


বিশ্বকাপের অভিযানে ১৯৯০ সাল থেকে নিজেদের সবগুলো প্রথম ম্যাচেই যেমন জয় পেয়েছে জার্মানি, তেমনি গত দুটি বিশ্বকাপে গ্রুপ পর্বের ৬টি ম্যাচে পর্তুগাল মাত্র একটি গোলই হজম করেছে।


 



জার্মানি: ম্যানুয়েল ন্যুয়ার (গোলরক্ষক), ম্যাট হামেলস, পার মার্টেস্যাকার, ফিলিপ লাম, এরিক ডার্ম, বাস্তিয়ান শোয়েন্সটেইগার,  টনি ক্রুস, মেসুত ওজিল, আন্দ্রে শার্লে, থমাস মুলার ও মারিও গোৎজে।


 


পর্তুগাল: রুই পাট্রিসিও (গোলরক্ষক), ব্রুনো আলভেস, পেপে, ফ্যাবিও কোয়েনত্রাও, জোয়াও পেরেইরা, উইলিয়াম কারভালহো, রাউল মেইরেলেস, জোয়াও মুতিনহো, নানি, হুগো আলমেইদা ও ক্রিস্টিয়ানো রোনালদো। 



 

বিষয় : বিশ্বকাপ