ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

আর্মব্যান্ড পরে নামলেই রেকর্ড গড়বেন আলভেস

আর্মব্যান্ড পরে নামলেই রেকর্ড গড়বেন আলভেস

অনুশীলনে দানি আলভেস। ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২২ | ০৭:০১ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২২ | ০৭:০১

এক ম্যাচ হাতে রেখেই ইনজুরি জর্জরিত ব্রাজিল বিশ্বকাপের শেষ ষোলো নিশ্চিত করেছে। শুক্রবার রাতে সেলেসাওরা আফ্রিকার দল ক্যামেরুনের বিপক্ষে মাঠে নামবে। ওই ম্যাচে ইনজুরি শঙ্কা থেকে দলের মূল খেলোয়াড়দের দূরে রাখতে শুরুর একাদশে বেশ কিছু পরিবর্তন আনতে পারেন ব্রাজিল কোচ তিতে।

শুরুর একাদশে দেখা যেতে পারে দলটির অভিজ্ঞ খেলোয়াড় দানি আলভেসকে। বিশ্রামে থাকতে পারেন অভিজ্ঞ সেন্ট্রাল ডিফেন্ডার থিয়াগো সিলভা। আক্রমণভাগে গ্যাব্রিয়েল জেসুস-অ্যান্তোনিকে দেখা যেতে পারে। মিডফিল্ডে যেমন ব্রুনো গিমারেজের শুরুতে খেলার সম্ভাবনা আছে। তেমনি শুরুর একাদশে থাকতে পারেন রদ্রিগো গোয়েস।  

ম্যাচ পূর্ব সংবাদ সম্মেলনে ব্রাজিল কোচ তিতে একাদশে পরিবর্তন আনার কথা বলেছেন। তবে কার জায়গায় কে খেলবেন তার ইঙ্গিত তিনি দেননি। বলেছেন, মূল খেলোয়াড়দের সঙ্গে কিছু বদল তিনি একাদশে আনবেন। সংবাদ সম্মেলনে ছিলেন দানি আলভেসও। তিনি পরতে পারেন অধিনায়কের আর্মব্যান্ড। 

দলটির নেতৃত্ব নিয়ে মাঠে নামলেই ৩৯ বছর বয়সী আলভেস ব্রাজিলের সবচেয়ে বয়স্ক অধিনায়ক হওয়ার রেকর্ড গড়বেন। বিষয়টি নিয়ে সাবেক বার্সেলোনা, জুভেন্টাস ও পিএসজি ডিফেন্ডার বলেছেন, ‘আমি ব্রাজিল দলের সঙ্গে বহু বছর ধরে আছি। বিশ্বকাপে আসতে পেরে খুবই খুশি। কারণ ১৬ বছরের চক্র পূরণ হতে চলেছে।’ 

ক্যামেরুনের বিপক্ষে একাদশে পরিবর্তনের বিষয়ে তিতে বলেছেন, ‘আমি ২৬ জনকে দলে ডেকেছি। এর মধ্যে ১৯ জনকে এরই মধ্যে ম্যাচ খেলিয়েছি। সামনের ম্যাচে কিছু পরিবর্তন আনবো আবার মূল খেলোয়াড়ও রাখবো। আমি তাদের শুরুর একাদশের খেলোয়াড় বা বেঞ্চের খেলোয়াড় বলতে চাই না। তারা সকলেই আমার খেলোয়াড়।’ 

আরও পড়ুন

×