ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

আইপিএল নিলাম

সাকিব ও লিটনকে দলে টানলো কলকাতা

সাকিব ও লিটনকে দলে টানলো কলকাতা

ছবি: কেকেআরের ফেসবুক থেকে নেওয়া

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৯:৩২ | আপডেট: ২৩ ডিসেম্বর ২০২২ | ০৯:৪১

‘সাকিব দা বাড়ি ফিরলেন।’ আইপিএলের নিলাম থেকে বাংলাদেশ টেস্ট ও টি-২০ দলের অধিনায়ক সাকিব আল হাসানকে দলে টেনে সামাজিক যোগাযোগ মাধ্যমে এমনই এক স্ট্যাটাস দিয়েছে কলকাতা নাইট রাইডার্স কর্তৃপক্ষ। 

সঙ্গে বাংলাদেশ জাতীয় দলের হয়ে তিন ফরম্যাটে দারুণ ক্রিকেট খেলা লিটন দাস প্রথমবার আইপিএলে দল পেয়েছেন। তাকেও নিয়েছে কলকাতা। স্ট্যাটাসে লিখেছে, ‘স্বাগত লিটন দা।’ 

গত আসরে সাকিবের ভিত্তিমূল্য ছিল দুই কোটি রুপি। কিন্তু দল পাননি তিনি। এবার ভিত্তিমূল্য কমান তিনি। বাঁ-হাতি স্পিন অলরাউন্ডারের নিলামে ভিত্তিমূল্য ছিল দেড় কোটি রুপি। কিন্তু প্রথম বিডে কোন দল তার প্রতি আগ্রহ দেখায়নি।

দ্বিতীয় নিলামে ভিত্তি মূল্যে তাকে ‘ঘরে ফেরাতে’ সম্মত হয় কেকেআর। অন্য কোন দল নিলামে অংশ না নেওয়ায় ভিত্তি মূল্যেই দল পান তিনি। সাকিব আল হাসান এর আগে আইপিএলে কেকেআর, সানরাইজার্স হায়দরাবাদে খেলেছেন। 

এবারের আইপিএলে লিটন দাসের সুযোগ পাওয়ার ভালো সম্ভাবনা ছিল। অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত বিশ্বকাপে ভারতের বিপক্ষে টর্নেডো এক ইনিংস খেলেছিলেন লিটন। তাকে দলে ভেড়াতে ওই ইনিংসই যথেষ্ট ছিল। যদিও লিটন ধারাবাহিকতায় দুই বছর বাংলাদেশের সেরা ক্রিকেটার। 

তবু প্রথম নিলামে দল পাননি ডানহাতি টপ অর্ডার ব্যাটার  ও উইকেটরক্ষক লিটন দাস। দ্বিতীয় নিলামে তাকে ভিত্তিমূল্য ৫০ লাখ রুপিতে দলে টানতে আগ্রহ দেখায় কেকেআর। অন্য কোন দল তাকে নেওয়ার লড়াইয়ে না নামায় ওই মূল্যেই তাকে দলে ভেড়ায় কলকাতা।

আরও পড়ুন

×