ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

ফিফার ইস্যুতে বিব্রত সালাউদ্দিন

ফিফার ইস্যুতে বিব্রত সালাউদ্দিন

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১৯ ফেব্রুয়ারি ২০২৩ | ১৮:০০ | আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ | ০৪:৪৪

ফুটবল ফেডারেশন থেকে হঠাৎ ফোন, মতবিনিময় করবেন সভাপতি কাজী সালাউদ্দিন। বাফুফে ভবনে বিকেলে সাংবাদিকদের সঙ্গে সালাউদ্দিনের মতবিনিময় পর্বটি পরিণত হয় 'অঘোষিত' সংবাদ সম্মেলনে। প্রায় এক ঘণ্টা ধরে চলা আলোচনার বিষয়বস্তুই ছিল ফিফার চিঠি এবং বাফুফের চার কর্মকর্তার শোকজের জবাব দিতে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার সদরদপ্তরে যাওয়া। 

আর্থিক ও কেনাকাটায় অসংগতির অভিযোগ তুলে সম্প্রতি বাফুফের চার কর্মকর্তাকে যে চিঠি দেয় ফিফা, তা যেমন জানেন না বলে জানিয়েছেন সালাউদ্দিন। স্বীকার না করলেও সাম্প্রতিক সময়ে ঘটে যাওয়া নানা ইস্যু নিয়ে বিব্রত দেশের ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার প্রধান, 'আমি আগেও বলেছি, এখনও বলছি, ফিফার কাছ থেকে কোনো চিঠি পাইনি। তবে যা ঘটে যাচ্ছে, তাতে আমি খুবই বিব্রত বোধ করছি। কারণ, আমরা চাই ফুটবলটা এগিয়ে যাক। কিন্তু এসব বিষয় নিয়ে যেভাবে রিপোর্ট হচ্ছে, ফুটবলে তার নেতিবাচক প্রভাব পড়ছে। ফিফার বিষয়গুলো সম্পূর্ণ গোপনীয়।'

আগের তিনবারের মেয়াদে কখনোই আর্থিক বিষয় নিয়ে ফিফার কাঠগড়ায় দাঁড়াতে হয়নি সালাউদ্দিনের কমিটিকে। কিন্তু এবার আর্থিক সমস্যা নিয়েই যত অভিযোগ বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থার। বাফুফে সভাপতির পাশে বসা সোহাগ অবশ্য দাবি করেছেন- অর্থ নয়, কেনাকাটার বিষয়গুলো নিয়েই আপত্তি ফিফার।

আরও পড়ুন

×