ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

মিরাজের ফিফটিতে বাড়ছে লিড

মিরাজের ফিফটিতে বাড়ছে লিড

ছবি- এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ০৯:২৭ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ১০:১৫

টানা চার উইকেট নিয়ে শেষদিকে বাংলাদেশকে চেপে ধরেন ম্যাকব্রাইন। মুশফিক, তাইজুল, শরীফুলকে ফিরিয়ে ক্যারিয়ারে প্রথমবার ৫ উইকেটের স্বাদ পেলেন। এরপর এবাদতকে ফিরিয়ে ৬ উইকেট শিকার করেন তিনি। তার ঘূর্ণিতে শেষদিকে ধুঁকছে স্বাগতিকরা। তবে একপ্রান্ত আগলে ফিফটি তুলে নিয়েছেন মিরাজ। তার ফিফটিতে বাড়ছে বাংলাদেশের লিড।

৭৮.১ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ৩৬১ রানে ব্যাট করছে বাংলাদেশ। ৫১ রানে ব্যাট করছেন মিরাজ। স্বাগতিকরা এগিয়ে আছে ১৪৭ রানে।

ঢাকা টেস্টের দ্বিতীয় দিন ১৮০ রানে পিছিয়ে থেকে ব্যাট করতে নামে স্বাগতিকরা। শুরুতেই ফেরেন মুমিনুল। এরপর সাকিব-মুশফিকের জুটিতে প্রথম সেশনটা নিজেদের করে নেয় বাংলাদেশ। আগ্রাসী ব্যাটিংয়ে ৪৫ বলে হাফ সেঞ্চুরির দেখা পান সাকিব। তবে সেঞ্চুরির আক্ষেপ জাগিয়ে থেমে যান ৮৭ রানে। তার বিদায়ে ভেঙে যায় ১৮৮ বল স্থায়ী ১৫৯ রানের জুটি।

এরপর লিটনের সঙ্গে জুটি গড়ে দলকে লিড এনে দেন মুশফিক। শুরু থেকেই দুর্দান্ত খেলা মুশফিক তুলে নেন ক্যারিয়ারের দশম সেঞ্চুরি। ৫৫তম ওভারে মার্ক এডায়ারকে বাউন্ডারি মেরেই তিন অঙ্কের ঘরে প্রবেশ করেন মুশফিক।

সেঞ্চুরি ছুঁতে মুশফিক খেলেছেন ১৩৫ বল, তার সেঞ্চুরিটি সাজানো এক ছক্কা ও ১৩টি বাউন্ডারিতে। বাংলাদেশের হয়ে তারচেয়ে বেশি সেঞ্চুরি আছে কেবল মুমিনুল হকের (১১)। তামিম ইকবাল শতরানের দেখা পেয়েছেন দশবার।

মুশফিকের সেঞ্চুরির পরপরই ফিরে গেলেন লিটন। ৮ চারে ৪১ বলে ৪৩ রান করেন উইকেটরক্ষক এই ব্যাটার। তার বিদায়ে ভাঙে ৮৪ বল স্থায়ী ৮৭ রানের জুটি। দ্বিতীয় সেশনের ২৭ ওভারে স্বাগতিকরা যোগ করেছে ১৪৬ রান। এর আগে প্রথম সেশনে ২৭ ওভারে এসেছিল ১৩৬ রান।

তৃতীয় সেশনের শুরুতে আগ্রাসী হয়ে উঠেন মুশফিকু রহিম। ছক্কা মারতে গিয়ে ১২৬ রানে থামলেন মুশফিক। তার বিদায়ে ভাঙে ৫৭ বল স্থায়ী ৪৫ রানের জুটি।

আরও পড়ুন

×