ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

সাকিবকে না পেয়ে যাকে নিল কলকাতা

সাকিবকে না পেয়ে যাকে নিল কলকাতা

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ০৯:৪৫ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ১০:০০

আইপিএলের চলমান আসর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবের সরে দাঁড়ানোয় তার বদলি হিসেবে ইংলিশ মারকুটে ওপেনার জেসন রয়কে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বুধবার এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে আইপিএল কর্তৃপক্ষ।

গত ডিসেম্বরে নিলামে অবিক্রিত ছিলেন দেড় কোটি রুপি ভিত্তি মূল্যের ইংলিশ ওপেনার। তাকে এবার ভিত্তিমূল্যের প্রায় দ্বিগুণ ২ কোটি ৮০ লাখ রুপিতে ইংলিশ ওপেনারকে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স। বাংলাদেশি মুদ্রায় যার পরিমাণ ৩ কোটি ৬০ লাখ তাকা।

২০১৭ আসরে প্রথমবার আইপিএলে অংশ নেন জেসন রয়। সবশেষ ২০২১ সালে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে খেলেন তিনি। সেবার ৫ ম্যাচে এক ফিফটিসহ ১২৩.৯৬ স্ট্রাইক রেটে ১৫০ রান করেন ডানহাতি ব্যাটসম্যান।

এর আগে কলকাতার দেওয়া প্রস্তাবে রাজি হয়ে এবারের আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন সাকিব। জাতীয় দলের খেলা থাকায় আইপিএলের শুরুর মতো পরের দিকেও কলকাতার হয়ে খেলতে পারতেন না সাকিব। চলমান আয়ারল্যান্ড টেস্ট শেষ করে বাংলাদেশ যাবে ইংল্যান্ডে আইরিশদের সঙ্গে তিন ওয়ানডের সিরিজ খেলতে।

সিরিজটা হবে আগামী ৯ থেকে ১৪ মে। তার আগে ৫ মে আছে একটা প্রস্তুতি ম্যাচও। আর আইপিএল শেষ হবে ২৮ মে। সবমিলিয়ে তাই সরে দাঁড়ান বাংলাদেশের টেস্ট ও টি-টোয়েন্টি অধিনায়ক।

আরও পড়ুন

×