ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪

দুই দিনেই গড়লো ঢাকা টেস্টের ভাগ্য!

দুই দিনেই গড়লো ঢাকা টেস্টের ভাগ্য!

দ্বিতীয় দিন শেষ বেলায় দ্বিতীয় ইনিংসে চার উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। ছবি: এএফপি

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ১০:৪৯ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ১২:০৮

আইরিশদের বিপক্ষে মিরপুর শেরে বাংলার উইকেটকে স্পোর্টিং বলা হচ্ছিল। যেখানে সবার জন্যই কিছু সুবিধা আছে। ওই উইকেটেও দুই দিনে একপ্রকার ঢাকা টেস্টের ভাগ্য গড়ে গেছে।

দ্বিতীয় ইনিংসে ২৭ রানে ৪ উইকেট হারিয়েছে আয়ারল্যান্ড। বাংলাদেশের প্রথম ইনিংসের থেকে ১২৮ রানে পিছিয়ে থেকে ইনিংস হারের পথে পা দিয়েছে তারা।

টস জিতে ব্যাট করে প্রথমদিন আয়ারল্যান্ড ২১৪ রানে অলআউট হয়। সফরকারীদের হয়ে মিডল অর্ডার ব্যাটার হ্যারি টেক্টর ৫০ রানের ইনিংস খেলেন। এছাড়া কার্টুস ক্যাম্পার ৩৪, লরকান টাকার ৩৭ ও মার্ক এডায়ার ৩২ রান যোগ করেন।

জবাব দিতে নেমে বাংলাদেশ প্রথম ইনিংসে ৩৬৯ রান তোলে। লিড নেয় ১৫৫ রানের। দলের হয়ে মুশফিকুর রহিম ১২৬ রানের ইনিংস খেলেন। টেস্ট ক্যারিয়ারের দশম সেঞ্চুরির পথে ১৫টি চার ও একটি ছক্কা হাঁকান তিনি।

মুশফিকের সঙ্গে ১৫৯ রানের জুটি গড়ে ৪০ রানে তিন উইকেট হারানো দলকে ভরসা দেন সাকিব। তিনি খেলেন ৯৪ বলে ১৪ চারে ৮৭ রানের ইনিংস। এছাড়া শেষ ব্যাটার হিসেবে আউট হওয়া মেহেদি মিরাজ ৫৫ রানের ইনিংস খেলেন। লিটন ফিরে যান ৪৩ রান করে।

দ্বিতীয় ইনিংসে নেমে সফরকারী আয়ারল্যান্ড এক রানে একটি, আট রানে তিনটি ও ১৩ রান হারায় চতুর্থ উইকেট। সেখান থেকে ৪০ বল খেলে ৮ রান তুলে দিন শেষ করেছেন হ্যারি টেক্টর। তার সঙ্গী ছিলেন পিটার মুর।

প্রথম ইনিংসে বাংলাদেশের হয়ে তাইজুল ইসলাম পাঁচ উইকেট নিয়েছেন। মেহেদি মিরাজ ও এবাদত হোসেন নিয়েছেন দুটি করে উইকেট। আয়ারল্যান্ডের হয়ে অ্যান্ডি ম্যাকব্রেনি নিয়েছেন ছয় উইকেট। দ্বিতীয় ইনিংসে সাকিব দুটি ও তাইজুল নিয়েছেন দুই উইকেট।

আরও পড়ুন

×