ঢাকা বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি

এমসিসির আজীবন সদস্য হলেন মাশরাফি। ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ১২:২৭ | আপডেট: ০৬ এপ্রিল ২০২৩ | ০৫:৪৭

প্রথম বাংলাদেশি ক্রিকেটার হিসেবে ক্রিকেটের আইন প্রণেতা মেরিলিবোন ক্রিকেট ক্লাবের (এমসিসি) আজীবন সদস্যপদ পেলেন মাশরাফি বিন মুর্তজা। 

এর আগে সাকিব আল হাসান এমসিসির ওয়ার্ল্ড ক্রিকেট কমিটিতে জায়গা পেয়েছিলেন। এ বছর ১৯ জন এমসিসির আজীবন সদস্য হওয়ার মর্যাদা লাভ করেছেন।  

বুধবার এমসিসি এক বিজ্ঞপ্তিতে বলেছে, ‘এমসিসি বিশ্বের সেরা কিছু ক্রিকেটারকে আজীবন সদস্যপদ প্রদান করে। এই তালিকায় সর্বশেষ অন্তর্ভুক্ত সম্মানিত পুরুষ ও মহিলা ক্রিকেটারদের নাম প্রকাশ করতে পেরে আমরা আনন্দিত।’

সাকিব-মাশরাফিরও আগে এক বাংলাদেশি এমসিসির আজীবন সদস্য পদ পেয়েছিলেন। তিনি বিসিবির সাবেক সভাপতি সাবের হোসেন চৌধুরী। ২০০৩ সালে ক্রিকেট সংগঠক হিসেবে সম্মানসূচক আজীবন সদস্য করা হয়েছিল তাকে। এবারও সংগঠন হিসেবে দু’জন সদস্য হয়েছেন। 

মাশরাফি ছাড়া এবার আজীবন সদস্য হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের মেরিসা আগুইলেইরা। ভারতের এমএস ধোনি, সুরেশ রায়না, যুবরাজ সিং এবং নারী ক্রিকেটার ঝুলন গোস্বামী ও মিতালি রাজ। ইংল্যান্ডের কেভিন পিটারসেন, ইয়ন মরগান, জেনি গুন, লরা মার্শ ও আনিয়া শ্রাবসোল। পাকিস্তানের মোহাম্মদ হাফিজ, অস্ট্রেলিয়ার রাচেল হেইনস, নিউজিল্যান্ডের অ্যামি স্যাটারথওয়েট ও রস টেইলর এবং দক্ষিণ আফ্রিকায় ডেল স্টেইন আছেন তালিকায়।

আরও পড়ুন

×