ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

বিসিবির উপহারের টাকা নেয় না বাফুফে!

বিসিবির উপহারের টাকা নেয় না বাফুফে!

বাফুফে সভাপতি সালাউদ্দিন (বাঁয়ে) ও বিসিবি সভাপতি পাপন। ছবি: ফাইল

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫ এপ্রিল ২০২৩ | ১৬:৫৫ | আপডেট: ০৫ এপ্রিল ২০২৩ | ১৭:০০

বাংলাদেশ নারী ফুটবল দল সাফ চ্যাম্পিয়ন হওয়ায় ৫০ লাখ টাকা উপহারের দেওয়ার ঘোষণা দিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। কিন্তু বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ওই অর্থ সমন্বয় করে নেয় না বলে দাবি করেছেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। 

বুধবার সংবাদ মাধ্যমকে পাপন বলেছেন, “ওরা (বাফুফে) নেয় না (টাকা)। বারবার বলা হচ্ছে। সুজনের (সিইও) সঙ্গে কথা বলেন, বলতে পারবে। আমাদের অক্টোবর মাসে চেক সই করা হয়েছে। বাফুফেকে দেব না তো আমরা (মেয়েদের হাতে তুলে দিতে চান)। ওরা নিতে আসে না। কয়দিন আগেও ওদের ফোন দেওয়া হয়েছে, ‘আসেন, নেন ভাই’। ওরা তো আসে না। এখন কী করবেন?”

অথচ একদিন আগে বাফুফের সভাপতি কাজী সালাউদ্দিন সংবাদ মাধ্যমের সামনে বলেছেন, বিসিবির অঙ্গীকার করা অর্থ দেওয়ার বিষয়ে তিনি কিছু জানেন না। 

সালাউদ্দিন বলেছিলেন, ‘মেয়েদের চ্যাম্পিয়ন হওয়ার পর মানিক (বাফুফে সহসভাপতি) টাকা দিয়েছে। সালামের (বাফুফের সিনিয়র সহসভাপতি সালাম মুর্শেদী) পে-অর্ডার রেডি আছে। বিসিবির খবর জানি না। অনেকে টিভি পর্দায় বলেছে। তাদের বলছি, ২৪ তারিখ দল যাবে সেখানে টাকা দেন।’

বিষয়টি নিয়ে বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী (সুজন) সংবাদ মাধ্যমকে বলেছেন, ‘বোর্ড সভাপতির অঙ্গীকার অনুযায়ী, ৫০ লাখ টাকা খেলোয়াড়দের দেওয়া হবে। বাফুফের সঙ্গে আমার কথা হয়েছে। খেলোয়াড়দের ফাঁকা সময় এবং চেক হস্তান্তরের সময় মিলছিল না। আমরা তিন-চার মাস আগে থেকেই প্রস্তুত ছিলাম, চেকও প্রস্তুত ছিল। সাম্প্রতিক সময়েও আমরা (বাফুফের সঙ্গে) কথা বলেছি। তারা সুবিধাজনক সময় দিলে চেকগুলো হস্তান্তর করে দেব। ইচ্ছা আছে ঈদের আগেই দিয়ে দেওয়ার।’

আরও পড়ুন

×