রোনালদোর জোড়া গোলে পিএসজিকে হারালো রিয়াল

প্রকাশ: ১৫ ফেব্রুয়ারি ২০১৮     আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০১৮      

অনলাইন ডেস্ক

গোল করার পর রিয়াল মাদ্রিদের তারকা থেলোয়াড় রোনালদোর উল্লাস— গেটি ইমেজেস

ক্রিশ্চিয়ানো রোনালদোর জোড়া গোলে ঘরের মাঠে পিএসজির বিপক্ষে ৩-১ গোলের দারুণ এক জয় তুলে নিয়েছে রিয়াল মাদ্রিদ। রোনালদোর পাশাপাশি রিয়ালের পক্ষে গোল পেয়েছেন ব্রাজিলিয়ান তারকা মার্সেলোও।

বুধবার রাতে রিয়াল মাদ্রিদের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে প্রথমে গোল করে এগিয়ে গিয়েছিল পিএসজিই। তবে বিরতি ঠিক আগে একটি এবং খেলা শেষ হওয়ার আগে আরও দু’টি গোল খেয়ে ম্যাচ থেকে ছিটকে যায় উনাই এমেরির শিষ্যরা।

ম্যাচের শুরু থেকেই আধিপত্য বিস্তার করে খেলছিল রিয়াল। বেশ কয়েকটি গোলের সুযোগ তৈরি করতে পারলেও ভালো ফিনিশিংয়ের অভাবে কাঙ্ক্ষিত গোলের দেখা পাচ্ছিল না জিনেদিন জিদানের শিষ্যরা।  অন্যদিকে সময় গড়ানোর সঙ্গে সঙ্গে খেলায় ফিরতে শুরু করে পিএসজি। এর ধারাবাহিকতায় ম্যাচের ৩৩তম মিনিটে র‌্যাবিওটের গোলে এগিয়েও যায় পিএসজি। 

তবে বেশিক্ষণ সেই গোল ধরে রাখতে পারেননি নেইমার-কাভানিরা। ম্যাচের প্রথমার্ধের খেলা শেষ হওয়ার ঠিক আগে পিএসজির বক্সের ভেতরে লো সেলসো পেছন থেকে ক্রুসকে টেনে ধরলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। আর পেনাল্টি থেকে দারুণ এক গোল করে খেলায় সমতা ফেরান 'সিআরসেভেন'।

সমতা নিয়ে বিরতিতে যাওয়া রিয়াল মাদ্রিদের আক্রমণের ধার বিরতির পর যেন আরও বেড়ে যায়। তবে দফায় দফায় আক্রমণ করলেও গোল পাচ্ছিলেন না রোনালদো-বেলরা।  প্রতি আক্রমণে নেইমার-কাভানি-এমবাপ্পেও গোল করতে ব্যর্থ হন।

ম্যাচের ৮৩তম মিনিটে আবারও গোলের দেখা পান রোনালদো। আসেনসিওর ক্রস পিএসজির গোলরক্ষক ফিরিয়ে দিলেও তা গিয়ে পড়ে সামনে থাকা রোনালদোর হাঁটুতে। আর আলতো টোকায় বল জালে জড়িয়ে সমর্থকদের আনন্দে ভাসান পর্তুগিজ তারকা।

৩ মিনিট পর রিয়াল মাদ্রিদের ব্রাজিলিয়ান তারকা মার্সেলো গোল করে দলের জয় নিশ্চিত করেন। এই গোলেও পেছনের কারিগর সেই আসেনসিও। তার বাড়ানো নিচু হয়ে আসা ক্রস থেকেই পাওয়া বল জোরালো শটে জালে জড়ান মার্সেলো।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে দুই গোলের ব্যবধানে হেরে যাওয়া পিএসজিকে এখন টুর্নামেন্টে টিকে থাকতে হলে নিজেদের মাঠে আগামী ৭ মার্চ রিয়াল মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচে বড় জয় পেতে হবে।