রিয়াল ছাড়ার কথা চিন্তাও করিনি: অ্যাসেনসিও

প্রকাশ: ১২ সেপ্টেম্বর ২০১৮      

অনলাইন ডেস্ক

ছবি: মিরর

স্পেনের হয়ে এর আগে ১৬ ম্যাচ খেলে ফেলেছেন অ্যাসেনসিও। কোন গোল করতে পারেননি। কিন্তু রিয়াল মাদ্রিদ তারকার ওপর তাতেই আস্থা হারায়নি স্পেন।

ইসকো-অ্যাসেনসিওদের কোচের দায়িত্ব নিয়ে এনরিকে বলেন, গোল করতে সময় লাগবে অ্যাসেনসিওর। কিন্তু মার্কো বুঝিয়ে দিয়েছেন, সময় আর কতো নেওয়া যায়। একে একে ১৬ ম্যাচ তো পেরিয়ে গেলো। আর তাই রাশিয়া বিশ্বকাপের ফাইনাল খেলা ক্রোয়েশিয়ার বিপক্ষে নিজের জমিয়ে রাখা সব খেলা দেখিয়ে দিলেন তিনি। 

ক্রোয়েশিয়ার বিপক্ষে স্পেন নেশনস লিগে ৬-০ গোলের বড় জয় পেয়েছে। রিয়াল মাদ্রিদ তারকা একাই ধসিয়ে দিয়েছে ক্রোয়াটদের। রিয়াল সতীর্থ লুকা মডরিচকে দিয়েছেন তাদের ফুটবল ইতিহাসের সবচেয়ে বড় হারের স্বাদ। নিজে স্পেনের হয়ে প্রথম গোল করেছেন। তাতেই খুশি হননি অ্যাসেনসিও। ক্রোয়েশিয়া গোলরক্ষক লভরেন কালিনিচকে আত্মঘাতি গোল খেতে বাধ্য করেছেন। এছাড়া দিয়েছেন তিন গোলে সহায়তা। ছয় গোলের পাঁচটিতেই অ্যাসেনসিওর সরাসরি অবদান। 

ম্যাচ শেষে তাই কথা বলতে হলো রিয়াল তারকাকে। সেখানে কথা উঠলো রিয়াল মাদ্রিদ ছেড়ে তার লিভারপুলে যাওয়ার গুঞ্জন নিয়েও। স্পেন ফরোয়ার্ডের জিদানের অধীনে প্রথম একাদশে খেলার সুযোগ খুব কম মিলেছে। ছিল না স্থায়ী কোন পজিশনও। আর তাই রিয়াল ছেড়ে তিনি লিভারপুলে যাচ্ছেন বলে কথা ওঠে। কিন্তু অ্যাসেনসিও বললেন তিনি তা কল্পনাও করেননি। 

অ্যাসেনসিও বলেন, 'আমি কখনোই রিয়াল ছাড়ার কথা চিন্তাও করিনি। রিয়ালের হয়ে চলতি মৌসুমসহ তিন মৌসুম খেলছি। এর মধ্যে এই মৌসুমে আমি আগের থেকে বেশি নিয়মিত। আমি আমার পারফরমেন্সে উন্নতি লক্ষ্য করছি।'