ঢাকা শনিবার, ২৫ মে ২০২৪

আইপিএলে কোহলিদের কোচ হলেন ফ্লাওয়ার

আইপিএলে কোহলিদের কোচ হলেন ফ্লাওয়ার

অ্যান্ডি ফ্লাওয়ার

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩ | ১১:১০ | আপডেট: ০৪ আগস্ট ২০২৩ | ১১:১৮

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু এমন একটি দল, যারা এখন পর্যন্ত একবারও আইপিএল শিরোপা জিততে পারেনি। তিনবার ফাইনালে উঠলেও একবারও টুর্নামেন্টের চ্যাম্পিয়ন হতে পারেনি। গত বছরও শিরোপা থেকে বঞ্চিত হয়েছিল দলটি। সাফল্যের খোঁজে এবার বিরাট কোহলিদের কোচের দায়িত্ব দেওয়া হয়েছে অন্যতম সফল কোচ অ্যান্ডি ফ্লাওয়ারকে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শুক্রবার ফ্লাওয়ারের নিয়োগের বিষয়টি জানায় ব্যাঙ্গালুরু। তবে চুক্তির মেয়াদ সম্পর্কে জানানো হয়নি। দলটির অধিনায়ক ফাফ ডু প্লেসির সঙ্গে শিরোপা খরা কাটানোর ছক আটবেন।

ব্যাঙ্গালুরুর আশা, সাম্প্রতিক সময়ের ব্যর্থতার বৃত্ত থেকে ফ্লাওয়ারের অধীন বেরিয়ে আসবে তারা। ২০১৬ সালে সর্বশেষ ফাইনালে খেলেছিল দলটি। গত মৌসুমে প্লে-অফে উঠতেই ব্যর্থ হয় তারা, সর্বশেষ চার মৌসুমে প্রথমবারের মতো। নিলামের আগে যথেষ্ট সময় দিতে আগেভাগেই ফ্লাওয়ারকে নিয়োগের ঘোষণা দিয়েছে ব্যাঙ্গালুরু।

ব্যাঙ্গালুরের আগে লখনৌর সঙ্গে কাজ করেছেন ফ্লাওয়ার। মাত্র দুই মৌসুম খেলা আইপিএলের নবীনতম দলটির হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন তিনি। ফ্লাওয়ারের অধীনে লখনৌ পরপর দুই বছরেই প্লে-অফে জায়গা করে নিয়েছিল। লখনৌয়ের আগে পাঞ্জাব কিংসের সঙ্গেও কাজ করেছিলেন ফ্লাওয়ার।


আরও পড়ুন

×