ঢাকা শনিবার, ১৮ মে ২০২৪

তামিমকে নিয়ে বড় ভাই নাফিস ইকবালের আবেগঘন বার্তা

তামিমকে নিয়ে বড় ভাই নাফিস ইকবালের আবেগঘন বার্তা

ছবি- সংগৃহীত

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৪ আগস্ট ২০২৩ | ১২:৫০ | আপডেট: ০৪ আগস্ট ২০২৩ | ১২:৫০

বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়কের দায়িত্ব থেকে স্বেচ্ছায় সরে গেছেন তামিম ইকবাল। বৃহস্পতিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের সঙ্গে বৈঠক শেষে এ ঘোষণা দেন তামিম। কেবল অধিনায়কত্ব নয়, ফিটনেস নিয়ে অনিশ্চয়তা থাকায় এশিয়া কাপ থেকেও নিজেকে সরে নিয়েছেন তামিম।

তামিমের এমন ঘোষণার পর সামাজিক যোগাযোগমাধ্যমগুলোতে হচ্ছে নানান আলোচনা। তবে, দেশ ও দলের কথা চিন্তা করে নেওয়া তার এ সিদ্ধান্তকে ইতিবাচকভাবে দেখছে অধিকাংশ মানুষ। এমন সময় তামিমকে নিয়ে আবেগঘন বার্তা দিয়েছেন তার বড়ভাই নাফিস ইকবাল।

তামিমের বড় ভাই ও বিসিবির ক্রিকেট অপারেশন্স ম্যানেজার নাফিস ইকবাল তার ফেসবুকে লিখেছেন, 'ওয়েল ডান। চিন্তাজুড়ে শুধু দেশ আর দল। আবারো আমাদের গর্বিত করেছো আমার ভাই।'

২০২০ সালে করোনাকালীন গৃহবন্দী সময়ে তামিমের সঙ্গে ফেসবুক লাইভে এক আড্ডায় মাশরাফি বিন মর্তুজার কথায় উঠে আসে, তামিমের পেছনে নাফিসের অবদানের কথা। এবার তামিমের ক্যারিয়ারের কঠিন সময়েও পাশে রইলেন নাফিস।

অধিনায়ক হিসেবে ৩৭টি ওয়ানডেতে বাংলাদেশ দলকে নেতৃত্ব দিয়েছেন তামিম। এরমধ্যে জয় এসেছে ২১টিতে, পরাজয় ১৪টিতে। ফলাফল হয়নি দুই ম্যাচে। সাফল্যের শতকরা হার ৬০ শতাংশ। এশিয়া কাপে খেলা না হলেও  ঘরের মাঠে নিউজিল্যান্ড সিরিজে প্রত্যাবর্তনের আশা তামিমের।

আরও পড়ুন

×