টাকা লাগে লাগুক, মরিনহোকে চাই বেনফিকা

প্রকাশ: ০৮ জানুয়ারি ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

স্বঘোষিত 'স্পেশাল ওয়ান' মরিনহো। সেই ঘোষণার কারণও আছে। তাকে স্পেশাল ওয়ান হিসেবে মানতে অনেক ফুটবল বুদ্ধারও আপত্তি নেই। কারণ পোর্ত এবং রিয়াল মাদ্রিদকে চ্যাম্পিয়নস লিগ জিতিয়ে তিনি বুঝিয়েছেন। ক্যারিয়ারে জিতেছেন আরও অনেক অনেক ট্রফি। যখন যে ক্লাবে গেছেন ছড়িয়েছেন 'মৌ' সৌরভ। পর্তুগাল কোচের তাই চাকরির অভাব হওয়ার কথা নয়। ইউরোপের অনেক শীর্ষ স্থানীয় ক্লাব এখনও মরিনহোকে কোচ করার স্বপ্ন দেখে। 

যেমন পর্তুগিজ ক্লাব বেনফিকা। মরিনহো রাজী হলেই ক্লাবের কোচ হিসেবে দেখা যাবে তাকে। এমনকি মরিনহোকে পেতে যত টাকা লাগে দিতে ইচ্ছুক তারা। টাকা বেনফিকার জন্য কোন বিষয় না বলেও উল্লেখ করেছেন ক্লাব প্রেসিডেন্ট। দরকার এখন মরিনহোর হ্যা সূচক উত্তর।

মরিনহোর চাকরির সঙ্গে টাকার ব্যাপরাটি বেশ সম্পৃক্ত। রোনালদোকে কিনতে যেমন টাকার কাড়ি ঢালতে হয়েছে। ফুটবলের বাজারে মেসিকে দাম যেমন তার নিজের ওজনে। নেইমারকে কিনতে যেমন দলবদলের বাজারে রেকর্ড হয়। কোচদের মধ্যে তেমন মরিনহো। রিয়াল মাদ্রিদ, চেলসি, ম্যানইউয়ের মতো বড় বড় ক্লাবে চাকরি করেছেন তিনি। সেখানে তার বেতনও পেতেন মোটা অঙ্কের অর্থ। তাই তাকে পেতে হলে অর্থ তো ঢালতেই হবে।

এ নিয়ে বেনফিকার অবশ্য খুব আপত্তি নেই। এটা তাদের জানা কথা। আর তাই বল দিয়ে দিলেন মরিনহোর কোর্টে। বেনফিকা বর্তমানে কোচহীন। অন্তবর্তীকালীন কোচ দিয়ে কাজ চালাচ্ছে তারা। গেল সপ্তাহে রুই ভেটেরিয়াকে বরখাস্ত করেছে ক্লাবটি। ওদিকে মরিনহোও ম্যানইউ থেকে বরখাস্ত হয়েছেন। আর তাই বেনফিকা কোচ স্বপ্ন দেখছেন, মরিনহোকে বেনফিকার কোচ করার।

এর আগে মরিনহোর কোচিং ক্যারিয়ার শুরু হয় এই বেনফিকা দিয়ে। মরিনহো কোন ক্লাবে গিয়ে স্থায়ী হতে পারছে না। আর তাই বেনফিকা থেকে আবার তিনি কোচিংয়ের রশদ যোগাতে পারেন। মরিনহোর ব্যাপারে বেনফিকা প্রেসিডেন্ট লুইস ফিলিপে বলেন, 'কে মরিনহোকে পছন্দ করে না বলতে পারেন। আমি তার বন্ধু। সে যদি আগামীকাল হ্যা বলে তবে তাকে আমাদের টুপি খোলা অভিনন্দন। বেনফিকার জন্য তাকে পেতে টাকা কোন ব্যাপার না।'

বিষয় : খেলা ফুটবল মরিনহো