অভিষেকে হ্যাটট্রিকের রেকর্ড আলিস ইসলামের

প্রকাশ: ১১ জানুয়ারি ২০১৯     আপডেট: ১১ জানুয়ারি ২০১৯      

অনলাইন ডেস্ক

অভিষেক ম্যাচে হ্যাটট্রিক করা আলিস ইসলাম।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরে স্বপ্নের মতো অভিষেক হয়েছে আলিস ইসলামের। কিন্তু মাঠে নেমে দুঃস্বপ্নের মতো শুরু করেন তিনি। ঢাকা ডায়নামাইটস দলে তিনি সুযোগ পান ডানহাতি স্পিনার হিসেবে। ঢাকার দলে এমনিতে নারিন-সাকিবের মতো অলরাউন্ডার আছেন। আছেন শুভাগত। তাতে আনকোরা এই আলিস আহমেদকে স্পিনার হিসেবে খেলানো বিলাসিতা মনে হতে পারে। কিন্তু অধিনায়ক সাকিব যেমন আলিসকে দলে নেওয়ার কারণ জানালেন তেমনি বোঝালেন আলিস নিজে।

ঢাকা শুরুতে ব্যাট করে ৯ উইকেট হারিয়ে ১৮৩ রান তোলে। ব্যাট হাতে মাঠে নামা হয়নি আলিসের। এরপর ফিল্ডিংয়ে নেমে এক ওভারে শুভাগতর বলে মিঠুনের দুই ক্যাচ ছাড়েন তিনি। সহজ ক্যাচ ছিল দুটোই। অভিষেক ম্যাচে তিনি যেন দর্শক কিংবা মাঠের হইহুল্লোড় নিতে পারছিলেন না। শট লেগে তার ক্যাচ মিস দুটি চোখে ফোটার মতো। 

কিন্তু তার চেয়ে সম্ভবত বেশি চোখে লেগে থাকবে তার দারুণ হ্যাটট্রিক। দলের হয়ে ১৮তম ওভারে নিজের  তৃতীয় ওভারে বল করতে আসেন তিনি। ম্যাচ বলতে গেলে তখন রংপুরের পকেটে। হাতে ৬ উইকেট। করতে হবে ১৮ বলে ২৬ রান। ক্রিজে সেট ব্যাটসম্যান মিঠুন। ক্যাচ মিসের প্রায়শ্চিত্ব করার দায়িত্বটা আলিস ওই ওভারে হাতে তুলে নিলেন। ক্যারম বল করে মিঠুন-মাশরাফিকে ফেরালেন। এরপর তুলে নিলেন ফরহাদ রেজাকে।

আলিসের হয়ে গেল হ্যাটট্রিক। টি-২০ অভিষেকে এর আগে আর কেউ হ্যাটট্রিক করার কীর্তি গড়তে পারেননি। অভিষেকে আলিস ইসলাম তা করে দেখালেন। শেষ পর্যন্ত ম্যাচটাও ঢাকা জিতেছে মাত্র ২ রানে। আলিস ৪ ওভার হাত ঘুরিয়ে ২৬ রান দিয়ে নিয়েছেন ৪ উইকেট। শেষ ওভারটাও বল করেছেন তিনি। হয়েছেন ম্যাচসেরা।

ম্যাচ শেষে সাকিব বলেন, আমরা জানতাম আলিসের দারুণ বল করার ক্ষমতা আছে। তাই তাকে দলে নেওয়া। দলের জন্য ভালো যে সে ভালো করেছে। আমরা কাছে অধিনায়কত্ব করার মজা এটাই। এমন ম্যাচ জিতলে আলাদা আত্মবিশ্বাস পাওয়া যায়।

যে আলিস ইসলামকে নিয়ে সাকিব আল হাসান কথা বললেন, তার ক্রিকেট প্রোফাইল ঘাটলে অবশ্য বিশেষ কিছুই পাওয়া যায় না। ডানহাতে অফস্পিন করেন। বয়স হয়েছে ২২ বছর ৩০ দিন। এমনকি প্রথম শ্রেণির ম্যাচ খেলার তথ্যও মেলে না ইএসপিএন কিংবা ক্রিকবাজের মতো ক্রীড়া বিষয়ক সাইটে। মেলে কেবল ঢাকার হয়ে রংপুরের বিপক্ষে খেলা এই ম্যাচটির তথ্য। আনকোরা ক্রিকেটার থেকে রেকর্ড গড়া আলিস তাই শেষ অবধি হতে পারেন এবারের বিপিএলের বড় পাওয়া। 

আরও পড়ুন

মরা চড়কও 'প্রাণ' পায় অমলের ঢোলে

মরা চড়কও 'প্রাণ' পায় অমলের ঢোলে

বড়াল নদীর পাড়। বোঁথর চড়কবাড়ি গ্রাম। গ্রাম বললে খানিকটা ভুল ...

আনিসের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান আতিক

আনিসের অসমাপ্ত কাজ সমাপ্ত করতে চান আতিক

ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র নির্বাচিত হলে প্রয়াত মেয়র ...

কথা রাখেননি ব্যবসায়ীরা

কথা রাখেননি ব্যবসায়ীরা

সম্প্রতি দেশে চালের দাম কেজিতে বেড়েছে ৩ থেকে ৭ টাকা। ...

মামলায় বিপাকে বিএনপি

মামলায় বিপাকে বিএনপি

অসংখ্য মামলায় অভিযুক্ত ও কারাগারে আটক নেতাকর্মীদের মুক্তি নিয়ে বিপাকে ...

রাস্তা পার হতে গিয়ে পরপারে কলেজছাত্রী

রাস্তা পার হতে গিয়ে পরপারে কলেজছাত্রী

সকালে কলেজে যাওয়ার জন্য বাসা থেকে বের হয় শিক্ষার্থী সোমা। ...

ইচ্ছামতো চলছে বাস, পথচারীও

ইচ্ছামতো চলছে বাস, পথচারীও

শাহবাগ মোড় থেকে বাংলামটর যাওয়ার রাস্তাটি পুরোটাই ফাঁকা। তবে ট্রাফিক ...

২২৬ আইডি পেজ শনাক্ত

২২৬ আইডি পেজ শনাক্ত

ফেসবুক, হোয়াটসঅ্যাপসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে একাধিক মন্ত্রীসহ রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ...

এবার চ্যাম্পিয়নদের হারাল সিলেট

এবার চ্যাম্পিয়নদের হারাল সিলেট

তলানিতে পড়ে থাকা দল রাজশাহীর কাছে এরআগে ম্যাচ হেরেছে গেলবারের ...