সিলেটের বিপক্ষেও ভালো সংগ্রহ ঢাকার

প্রকাশ: ১২ জানুয়ারি ২০১৯     আপডেট: ১২ জানুয়ারি ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

বিপিএলের চলতি আসরের তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পেয়েছে ঢাকা। এখন পর্যন্ত অপরাজিত দল তারা। ওয়ার্নাররা তাদের সেই ধারা ভাঙতে পারবেন কিনা তা এবার দেখার পালা। তবে সিলেটের বিপক্ষে ম্যাচেও বেশ ভালো সংগ্রহ করেছে ঢাকা। শুরুতে ব্যাট করে ৭ উইকেটের বিনিময়ে সিলেটের সামনে দিয়েছে ১৭৪ রানের লক্ষ্য। 

ঢাকা পর্বে সাকিবদের এটাই শেষ ম্যাচ। চার ম্যাচ খেলে চারটিতেই ভালো সংগ্রহ পেল ঢাকা। এরমধ্যে সিলেটের বিপক্ষে ম্যাচেই সবচেয়ে কম রান সংগ্রহ করেছে তারা। শুরুতে জাজাইকে হারানোর পর অবশ্য ঢাকা এ ম্যাচেও বড় সংগ্রহের দিকে ছুটছিল। রনি তালুকদার দলের হয়ে এ ম্যাচে ৩৪ বলে ৫৮ রানের দুর্দান্ত ইনিংস খেলেন। এছাড়া নারিন ও সাকিব ২৫ ও ২৩ রানের ইনিংস খেলেন।

এরপর ধস শুরু হয় তাদের। তাসকিন আহমেদ তার তৃতীয় ওভারে তিন উইকেট তুলে নেন। শেষটায় আবার নাঈম শেখ ২৫ এবং নুরুল হাসান ১৮ রান করলে ভালো সংগ্রহ হয় ঢাকার। সিলেটের হয়ে তাসকিন ৩৮ রানে ৩ উইকেট ছাড়া সোহেল তানভির, আফিফ, অলক কাপালি এবং আফিফ হোসেন একটি করে উইকেট নেন।

এর আগে খুলনার বিপক্ষে ম্যাচে ৫ উইকেট হারিয়ে ১৯২ রানের বড় সংগ্রহ তোলে ঢাকা। সেই ম্যাচে খুলনার বিপক্ষে  ১০৫ রানের বড় জয় পায় সাকিবের দল। রাজশাহীর বিপক্ষে ম্যাচে ঢাকা তোলে ৬ উইকেটে ১৮৯ রান। সে ম্যাচেও বড় জয় পায় ঢাকা। মিরাজের দল সাকিবের বিপক্ষে করতে পারে মাত্র ১০৬ রান।

এরপর নিজেদের তৃতীয় ম্যাচে রংপুরের বিপক্ষে ঢাকা প্রথমে ব্যাট করে ১৮৩ রান তোলে। দারুণ রোমাঞ্চের ওই ম্যাচেও জয় পায় ঢাকা। মাশরাফির দলের বিপক্ষে ২ রানের জয়ের হাসি নিয়ে মাঠ ছাড়ে তারা।

বিপিএলের এবারের আসরে ভালো রান হচ্ছে না বলে অভিযোগ আছে। এরমধ্যে মিরপুরের উইকেটের নাকি দোষ বেশি। ঢাকা কিন্তু বিপিএলের ঢাকা পর্বের চার ম্যাচেই শুরুতে ব্যাট করে ভালো সংগ্রহ পেয়েছে। তবে কি ঢাকার খেলা প্রতি ম্যাচেই ব্যাটিং উইকেটে হয়। নাকি ঢাকার ব্যাটসম্যানরা ভালো রান তুলতে পারে।

ঢাকার ম্যাচের দিকে তাকালে দেখা যাবে প্রতি ম্যাচেই কোন না কোন ব্যাটনম্যান ভালো ব্যাটিং করছেন। হয়তো হযরতুল্লাহ জাজাই নয়তো  পোলার্ড, সাকিব কিংবা রনি তালুকদাররা। তাই ঢাকার ব্যাটেই দর্শকদের বিপিএল উচ্ছ্বাসটা কিছুটা মিটছে।

বিষয় : খেলা ক্রিকেট বিপিএল-২০১৯ ঢাকা-সিলেট