সারি নয়, চেলসির কোচ কেপা!

প্রকাশ: ২৫ ফেব্রুয়ারি ২০১৯     আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি:মার্কা

‘সারি মাঠ ছেড়ে কেপাকে উঠে আসতে জোর করল না দেখেই আমি অবাক হয়েছি। লিগ কাপের ফাইনালে চেলসি গোলরক্ষক কেপা দলের কোচ সারির অবাধ্য হওয়ায় জন টেরি করেছেন এই মন্তব্য। সঙ্গে তিনি এও বলেছেন, দারুণ মজার ব্যাপার। আগামী ২৪ ঘন্টা দলের মধ্যে কি উত্তাপ ছড়াই সেটাই এখন দেখার বিষয়।

উইকিপিডিয়া হ্যাক করে  কেপাকে চেলসির কোচ বলে লেখা হয়েছে। ছবি: টুইটার 

লিগ কাপের ফাইনালে ম্যানসিটি টাইব্রেকারে চেলসিকে হারিয়ে শিরোপা ঘরে তুলেছে। নির্ধারিত সময় পর্যন্ত ম্যাচ সমতায় শেষ হয়। পরে ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ানো দুর্দান্ত কিছু সেভ করা তরুণ কেপাকে তুলে রাশিয়া বিশ্বকাপে হাস্যরসের খোরাক হওয়া আর্জেন্টিনা গোলরক্ষক উইলি ক্যাবালেরোকে মাঠে নামাতে চান ব্লুজ কোচ সারি। কিন্তু কেপা মাঠ ছেড়ে উঠতে নারাজ। সারি বারবার ডাকছেন। কিন্তু কেপার তা তোয়াক্কা করার যেন সময় নেই। না বলে চলেছেন তিনি।

চেলসি গোলরক্ষক কেপা। ছবি: মার্কা

লিগ কাপের শিরোপা মঞ্চে ছোটোখাট এই নাটক দেখেছেন ওয়েম্বলির ৮১ হাজার দর্শক। আর টিভি স্ক্রিনে দেখেছেন ফুটবলবিশ্ব। তবে চেলসি কোচ কেপার ভালোর জন্যই চেয়েছিলেন তাকে মাঠ থেকে তুলে নিতে। নির্ধারিত সময়ে চেলসির গোলবার সামলাতে গিয়ে পুরনো চোটে পড়েন কেপা। চোটটা খুব গুরুতর না হলেও গুরুতর হওয়ার শঙ্কা ছিল। পেনাল্টি শুটআউটে তাকে তাই বদলাতে চেয়েছিলেন কোচ। কিন্তু কেপা গুরুর অবাধ্য ছাত্রে পরিণত হন।

কোচের তালিকায় দেওয়া হয়েছে স্প্যানিশ গোলরক্ষক কেপার নাম। ছবি: টুইটার 

ডাগআউট থেকে বারবার কেপাকে তুলে নেওয়ার বার্তায় কেপা সায় না দিলে মেজাজ হারান চেলসি কোচ সারি। কোচ ও ছাত্রের মধ্যে টানাপোড়েন ঠেকাতে চলে আসেন রেফারি। কেপার কাছে দৌড়ে যান চেলসি ডিফেন্ডার ডেভিড লুইসও। পরিস্থিতি এরপরে কিছুটা শান্ত হলেও সারি রেগে যান। একপর্যায়ে ডাগআউট থেকে বেরিয়ে যেতে চান চেলসি কোচ। পরে কোচিং স্টাফরা তাকে পেছন থেকে অনুরোধ করলে ফিরে আসেন তিনি।

পরে কেপা আর মাঠ ছাড়েননি। কিন্তু তার আত্মবিশ্বাস শেষ পর্যন্ত জেতাতে পারনি দলকে। চেলসি টাইব্রেকারে ৪-৩ ব্যবধানে হেরে যায়। ম্যাচের পর কেপা ক্ষমা চেয়ে বলেন, 'এটা বড় ধরনের একটা ভুল বোঝাবুঝি। কোচের সঙ্গে আমি এমন করতে চাইনি। আমি চোটগ্রস্ত। কিন্তু আমি ওনাকে বলতে চেয়েছি আমি ঠিক আছি। বাকি সময়টা গোলপোস্টে থাকতে পারবো। তবে ভুল করে থাকলে আমি সরি।'