চিন্তা বাড়ছে বার্সার

প্রকাশ: ১১ ফেব্রুয়ারি ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

দুর্দান্ত এক মৌসুম শুরু করেছিল  বার্সেলোনা।  লিগে এখন পর্যন্ত দুইয়ে থাকা রিয়ালের চেয়ে ছয় পয়েন্ট এগিয়ে তারা। চ্যাম্পিয়নস লিগে রাজকীয় শুরু করে। কিন্তু মৌসুম যতই জমছে ক্ষত আলগা হচ্ছে বার্সার। লিগে পরপর দুই ম্যাচে সমতা করে পয়েন্ট হারানো। রিয়ালের বিপক্ষে ঘরের মাঠে বার্সাময় ম্যাচ উপহার দিতে না পারা অন্তত তেমনটাই বলে।

মেসির চোটের কারণে দুশ্চিন্তায় আছে বার্সেলোনা। রিয়ালের বিপক্ষে কোপা দেল রে ‘র  সেমিফাইনালের দ্বিতীয়ার্ধে মাঠে নামলেও ছন্দে ছিলেন না তিনি। পরের ম্যাচে অ্যাথলেটিকো বিলবাওয়ের সঙ্গে আবার সমতা বার্সার। মেসি থাকলেও দলের জন্য কিছু করতে পারেননি। ওদিকে চোটে আছেন ডেম্বেলে। মিডফিল্ডে দারুণ ফুটবল উপহার দেওয়া আর্থার মেলো ইনজুরিতে। কুতিনহো আছেন ছায়া হয়ে। বার্সার চিন্তা না করে উপায় কি!

এর মধ্যে সামনে বড় বড় ম্যাচ বার্সার অপেক্ষায়। ক’দিন  বিশ্রাম দিয়ে ১৭ ফেব্রুয়ারি লিগে রিয়াল ভালাদোলিদের বিপক্ষে খেলবে তারা। এরপরই চ্যাম্পিয়নস লিগে ২০ তারিখে লিওর বিপক্ষে ম্যাচ। নিশ্বাস ফেলার আগেই খেলতে হবে সেভিয়ার বিপক্ষে লিগ ম্যাচ। এরপরই দুই এল ক্লাসিকো। দুই ম্যাচ রিয়ালের মাঠে খেলতে হবে বার্সার। দলের সেরা তারকাদের ছন্দে ফেরা কিংবা চোট কাটিয়ে না ওঠাই তাই বার্সা কোচের মূল চিন্তা।

বার্সার জন্য অবশ্য চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচটা কিছুটা স্বস্তির। প্রতিপক্ষ যে লিও। ফ্রান্স ক্লাব বার্সার সঙ্গে কতটা টেক্কা দিতে পারবো তা নিয়ে আছে প্রশ্ন। তবে সর্বশেষ তিন ম্যাচে জয়ের মুখ না দেখা বার্সার সামনে লিও অশনি সংকেত হয়ে আসবে না সেকথাই বা কে বলতে পারে। গ্রুপ পর্বের দুই ম্যাচে ভায়াদোলিদ এবং সেভিয়ার বিপক্ষে ফলাফল পক্ষে না গেলে দুশ্চিতার শেষ থাকবে না বার্সার। ম্যাচটা আবার হবে লিওর মাঠে। 

বার্সা কোচ অবশ্য বলছেন, মেসি পুরোপুরি ফিট। কিন্তু মাঠে সেই মেসির দেখে মিলছে না।  মেসিকে এর আগে সুস্থ রাখতে কোপা দেল রে’র শেষ ষোলো এবং কোয়ার্টার ফাইনালের দুই ম্যাচে তাকে বসিয়েও রাখে কোচ। কিন্তু ম্যাচ যখন বাঁচা-মরার লড়াইয়ে পরিণত হয়। কিংবা রিয়ালের বিপক্ষে পড়ে তখন আর উপায় কি।  পরিশ্রান্ত মেসিকে তাই খেলতে হয়েছে। বার্সা কোচ অবশ্য বলছেন, মেসি মাঠে নামা মানে সে পুরোপুরি ফিট। ফিট মেসির এখন  ছন্দে ফেরার অপেক্ষা বার্সা কোচ এবং সমর্থকদের।  

বিষয় : খেলা ফুটবল বার্সা মেসি