'আলাদা ফ্লাইটে হলেও দ্রুত দেশে ফিরবো'

প্রকাশ: ১৫ মার্চ ২০১৯     আপডেট: ১৫ মার্চ ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফেসুবক

নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের হ্যাগলি ওভালের সিরিজের শেষ টেস্ট বাতিল করা হয়েছে। ক্রাইস্টচার্চে আল নূর মসজিদে হামলার ঘটনায় বাতিল করা হয়েছে দু'দলের তৃতীয় টেস্টটি। যত দ্রুত সম্ভব বাংলাদেশ দল এখন দেশে ফিরতে চাই। তবে এখনও ফ্লাইটের সিডিউল পাওয়া যায়নি বলে জানান বাংলাদেশ ক্রিকেট দলের ম্যানেজার খালেদ মাসুদ পাইলট।

তিনি বলেন, এখনও ফ্লাইট সিডিউল হয়নি। ঘটনার পরপরই বিসিবি’কে জানানো হয়েছে। যত দ্রুত সম্ভব আমরা দেশে ফিরবো। দু’একজনের জন্য হলে হয়তো দ্রুত টিকিট পাওয়া যেতো। কিন্তু আমরা দলের সঙ্গে প্রায় ১৯ জন যাবো। এক টিকিট এক সঙ্গে পাওয়া কঠিন। এক ফ্লাইটে না হলেও আলাদা আলাদা ফ্লাইটে আমরা দ্রুত দেশে ফিরবো।'

তিনি জানান, যদি সমসাময়িক সময়ে কোন ফ্লাইটে সাতজন বা বেশি। অন্যটায় কিছু কিছু করে চলে যাওয়া যায়। তবে ভেঙে ভেঙেই দেশে ফিরবেন তারা। বাংলাদেশ দলের ক্রিকেটার এমন ঘটনা দেখে মানসিকভাবে বিপর্যস্ত বলে উল্লেখ করেন মাসুদ।

তিনি বলেন, 'চোখের সামনে যখন দেখবেন সন্ত্রাসী হামলা হয়েছে। মানুষ রক্ত মাখা শরীর নিয়ে বেরিয়ে আসছে। তখন মানসিকভাবে ভেঙে পড়া স্বাভাবিক। ওটা যে নিজের গায়ে আসবে না তখনও আমরা কেউ জানি না। বাসের মধ্যে ক্রিকেটাদের মধ্যে উৎকণ্ঠা ছিল। কান্নাকাটি করতে দেখা গেছে।

কিভাবে কি করলে এখান থেকে বেরিয়ে আসতে পারি এসব নিয়ে ভেবেছে। এটা মানসিকভাবে সবাইকে বড় আঘাত করেছে। এটা মেনে নেওয়া কঠিন। আমি ম্যানেজার হিসেবে চেষ্টা করেছি সবাইকে হোটেলে আনতে। সবাইকে মিটিং রুমে ডেকে একসঙ্গে রাখার চেষ্টা করেছি।' 

বিষয় : ক্রিকেট বাংলাদেশ-নিউজিল্যান্ড-২০১৯ মাসুদ নিউজিল্যান্ডে মসজিদে গুলি

সেহরি ও ইফতারের সময়সূচি
তারিখ সেহরি ইফতার
২১ মে '১৯ ৩:৪৪ ৬:৪০
২২ মে '১৯ ৩:৪৩ ৬:৪১
*ঢাকা ও আশেপাশের এলাকার জন্য প্রযোজ্য
সূত্র: ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ