জিদান এসেই কিনলেন ব্রাজিলিয়ান মিলেতোকে

প্রকাশ: ১৪ মার্চ ২০১৯     আপডেট: ১৪ মার্চ ২০১৯      

অনলাইন ডেস্ক

পর্তুগিজ ক্লাব পোর্ত থেকে ৫০ মিলিয়ন ইউরোতে এদের মিলেতোকে দলে ভিড়িয়েছে রিয়াল মাদ্রিদ। দ্বিতীয় মেয়াদে রিয়ালের কোচ হয়ে জিদান বাজারে নেমেই প্রথম কিনলেন মিলেতোকে। তার বয়স মাত্র ২১ বছর। আগামী মৌসুমের শুরুতে যোগ দেবেন রিয়ালে। ছয় বছরের জন্য তার সঙ্গে চুক্তি করেছে রিয়াল মাদ্রিদ।

কম বয়সী এই তারকা এরই মধ্যে ব্রাজিল দলে খেলেছেন। থিয়াগো সিলভা-মিরান্ডা পরবর্তী ব্রাজিলের রক্ষণের তারকা ধরা হচ্ছে তাকে। পর্তুগালের ক্লাব পোর্তোয় তিনি দারুণ খেলছেন। এরই মধ্যে এই লিগের সেরা ডিফেন্ডারের খেতাব দেওয়া হয়েছে তাকে।

পোর্ত থেকে ছয় বছরের চুক্তিতে রিয়ালে মিলেতো। ছবি: গোল 

মিলেতো মূলত খেলেন সেন্ট্রাল ডিফেন্ডার হিসেবে। তবে রাইট ব্যাকেও খেলতে জানেন তিনি। পোর্ত চলতি মৌসুমে চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালে উঠেছে। তাতেও ভূমিকা আছে এই তারকার। মিলেতোকে কেনার ব্যাপারে রিয়াল মাদ্রিদ এক বিবৃতিতে জানিয়েছে, 'এদের গ্যাব্রিয়েল মিলেতো ২০২৫ সাল পর্যন্ত আনুষ্ঠানিকভাবে রিয়ালের সঙ্গে চুক্তি করেছেন।'

রিয়াল বিবৃতিতে তাকে পরিচয় করিয়ে দিয়ে লিখেছে, 'পর্তুগিজ লিগে প্রথম বছরই তারকা বনে গেছেন মিলেতো। পরপর পাঁচ মাস তিনি ওই লিগের সেরা ডিফেন্ডারের তকমা জিতেছেন। তার গতি, পজিশন এবং ভালো করার ক্ষুধা দেখার মতো। বাতাসের বলেও দারুণ দক্ষ তিনি। পোর্ততে যোগ দিয়ে ইউরোপিয়ান ফুটবলের সঙ্গে দারুণ মানিয়ে নিয়েছেন এই ব্রাজিলিয়ান।'

মিলেতো ২০১৮ সালের গ্রীষ্মকালীন দলবদলের বাজারে সাওপাওলো থেকে পাঁচ বছরের চুক্তিতে পোর্তয় আসেন। কিন্তু পোর্ত এক বছরের বেশি তাকে ধরে রাখতে পারছে না। তিনি চলে আসছেন রিয়াল মাদ্রিদে। এর আগে ২০১৮ সালে ব্রাজিল জাতীয় দলের হয়ে অভিষেক হয়েছে এই ডিফেন্ডারের। 

বিষয় : খেলা ফুটবল জিদান রিয়াল মাদ্রিদ এদের মিলেতো