ব্লুজ কাঁটা মাড়িয়ে গেল লিভারপুল

প্রকাশ: ১৫ এপ্রিল ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ইংলিশ প্রিমিয়ার লিগে শিরোপার লড়াই জমিয়ে তুলেছে জার্গেন ক্লপের লিভারপুল এবং পেপ গার্দিওয়ালার ম্যানচেস্টার সিটি। সন্ধ্যার ম্যাচে ক্রিস্টাল প্যালেসকে ৩-১ গোলে হারিয়ে পয়েন্ট টেবিলে শীর্ষে ওঠে সিটি। রাতের ম্যাচে শক্ত প্রতিপক্ষ চেলসিকে অ্যানফিল্ডে ২-০ গোলে হারিয়ে আবার শীর্ষস্থান দখলে নিয়েছে অল রেডসরা।

সিটির চেয়ে লিভারপুল এগিয়ে আছে মাত্র দুই পয়েন্ট। তবে লিভারপুল আবর এক ম্যাচ বেশি খেলেছে সিটির চেয়ে। তবে লিগ মৌসুমের প্রায় শেষে এসে বড় দলকে হারিয়ে কাজটা এগিয়ে রেখেছে লিভারপুল। নিজেদের শিরোপার পথ পরিষ্কার করেছে তারা। এখন শুধু নিজেদের কাজটা ঠিকঠাক করা এবং ক্ষণ গুনে চলা।

প্রিমিয়ার লিগ বলে আগে-ভাগে কিছু বলা কঠিন। কোন দল কাকে ধাক্কা দেয় কিংবা কার কাছে শিরোপার দৌড়ে থাকা দল দুটি হোঁচট খায় বলা মুশকিল। লিভারপুলের জন্য আপাতত স্বস্তির লিগের শেষ চার ম্যাচে বড় প্রতিপক্ষের মুখোমুখি তাদের হতে হবে না। তবে সিটির সামনে এখনও টটেনহ্যাম এবং ম্যানইউ বাঁধা আছে। ওই দুই বাঁধা সফলভাবে পেরোতে পারলে শিরোপার মুকুট তারাও পরতে পারে।

ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে জোড়া গোল করেন স্টারলিং। ছবি: গোল

রোববার ম্যাচের দ্বিতীয়ার্ধে দুই মিনিটের ব্যবধানে দুই গোল পায় লিভারপুল। সারির দল ক্লপের রেডসের সামনে খুব একটা সুবিধা করতে পারেনি। প্রথমে ম্যাচের ৫১ মিনিটি ব্লুজদের জালে গোল করেন সাদিও মানে। দুই মিনিট বাদে ২৫ গজের বাইরে থেকে দারুণ এক শটে গোল করেন মিসরীয় তারকা মোহামেদ সালাহ। ২০১৮ সালের পর বক্সের বাইরে থেকে করা তার প্রথম গোল এটি। ওই দুই গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে লিভারপুল। ব্লুজদের বিপক্ষে পুরো ম্যাচেই তারা ছিল দুর্দান্ত।

তার আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে রাহিম স্টারলিংয়ের জোড়া গোল এবং শেষ সময়ে গ্যাব্রিয়েল জেসুসের গোলে ৩-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ম্যানসিটি। দারুণ ফর্মে থাকা স্টারলিং সিটির হয়ে এই প্রথম অ্যাওয়ে ম্যাচে জোড়া গোল পেলেন।