আগেভাগেই জুভেন্টাস ছাড়বেন রোনালদো!

প্রকাশ: ১৮ এপ্রিল ২০১৯     আপডেট: ১৮ এপ্রিল ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ফাইল

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে গেছেন রোনালদো। পর্তুগিজ যুবরাজকে জুভেন্টাসে জেতে হয়েছে। সিরি আ' চ্যাম্পিয়নদের শুধু লিগ জেতাতে তুরিনে আসেননি তিনি। ক্রিস্টিয়ানো রোনালদো জুভেন্টাসে আসেন তাদের অধরা চ্যাম্পিয়নস লিগের স্বাদ দিতে। কিন্তু ওল্ড লেডিরা আয়াক্সের কাছে ঘরের মাঠে হেরে বিদায় নিয়েছে ইউরোপ সেরার প্রতিযোগিতা থেকে।

রোনালদোর পেছনে জুভেন্টাসের খরচা করা অর্থ তাই লোকসান হয়েছে বলে সংবাদ মাধ্যমে খবর বেরুচ্ছে। তাছাড়া জুভেন্টাস শেষ আটে আয়াক্সের কাছে হেরে বিদায় নেওয়ায় শেয়ার বাজারে তাদের দরপতন হচ্ছে বলেও খবর। তাই রোনালদো আগেভাগেই ছাড়তে পারেন জুভেন্টাস।

জুভেন্টাসের সঙ্গে রোনালদোর চুক্তি ২০২২ সাল পর্যন্ত। ওই বছরই কাতার বিশ্বকাপ। রোনালদো কাতার বিশ্বকাপে শেষ পর্যন্ত খেলুক না খেলুক জুভেন্টাসে হয়ে পূর্ণ মেয়াদে খেলবেন এমনই ধরে রেখেছেন সবাই। এ নিয়ে সংশয়ও তৈরি হয়নি। তবে এখন দেখা দিয়েছে প্রশ্ন।

সংবাদমাধ্যম রিপাবলিকা'র মতে, রোনালদো আয়াক্সের কাছে এই হারের পরই তার ভবিষ্যত ঠিক করে নিয়েছেন। তিনি তুরিনে বেশি দিন থাকছেন না। তবে কি রোনালদো মৌসুম শেষেই জুভেন্টাস ছাড়াবে। রিপাবলিকান বলছে, চলতি মৌসুমে নয় বরং রোনালদো আগামী মৌসুমটা দেখবেন। তারপরই ফলাফল মনঃপূত না হলে ছেড়ে দেবেন ক্লাব।

চ্যাম্পিয়নস লিগের আসরে রোনালদো অবশ্য দারুণ ফর্ম দেখান। শেষ ষোলোয় অ্যাথলেটিকো মাদ্রিদের বিপক্ষে দ্বিতীয় লেগে হ্যাটট্রিক করেন তিনি। এরপর শেষ আটের দুই লেগেই একটি করে গোল করেন সাবেক রিয়াল মাদ্রিদ তারকা। কিন্তু দলের অন্যরা গোল করতে না পারায় এবং ভালো আক্রমণ করতে না পারায় বিদায় নিতে হয় জুভেন্টাসকে।