স্পার্সদের হারিয়ে লিগ স্বপ্ন সিটির

প্রকাশ: ২০ এপ্রিল ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

চ্যাম্পিয়নস লিগের শেষ আটের প্রথম লেগে টটেনহ্যামের কাছে ১-০ গোলে হারে ম্যানচেস্টার সিটি। পরের লেগে ঘরের মাঠে ৪-৩ গোলের জয় পায় সিটি। হারের শোধ নেয় আগের ম্যাচের। কিন্তু সেই জয় সিটির কষ্টই বাড়িয়েছে। কারণ চ্যাম্পিয়নস লিগের সেমিতে উঠতে পারেনি তারা। অ্যাওয়ে গোলের সুবিধা নিয়ে সেমিতে চলে যায় স্পার্সরা।

এরপর লিগ ম্যাচে শনিবার আবার মুখোমুখি হয় দু'দল। তাতে ১-০ গোলের জয় তুলে নিয়েছে পেপ গার্দিওয়ালার দল। বাঁচিয়ে রেখেছে লিগ শিরোপার স্বপ্ন। এই জয়ে লিভরপুলের সমান ম্যাচ খেলে টেবিলে তাদের চেয়ে এক পয়েন্টের ব্যবধানে এগিয়ে গেল ম্যানসিটি।

লিগে দু'দলের এখনও চার ম্যাচ বাকি। ওই চার ম্যাচেই লিভারপুল এবং সিটি জিতলে এক পয়েন্টর ব্যবধানেই শিরোপা জিতবে পেপের দল। তার সেই পথে বড় বাধা ছিল টটেনহ্যাম। কিন্তু শনিবার ম্যানসিটি বড় এক বাধা পেরিয়ে গেল। তাদের সামনে আরও এক বাধা আছে। সেটা ম্যানইউ। ওই বাধা পেরুতে পারলে শিরোপার পথ পরিষ্কার হয়ে যাবে সিটির।

এ ম্যাচে ইতিহাদ স্টেডিয়ামে ম্যাচের শুরুতেই গোল করেন সিটির ফোডেন। লিগে এটি তার প্রথম গোল। চ্যাম্পিয়নস লিগের শেষ আটের ম্যাচেও শুরুতে এমন গোল করে সিটি। পরে গোল উৎসবে মাতে দু'দল। তবে এ ম্যাচে তেমন কিছু আর হয়নি। শুরুর ওই পাঁচ মিনিটের গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে সিটি।

ইংলিশ লিগে ৩৪ ম্যাচ খেলে সিটি এবং লিভারপুলের পয়েন্ট ৮৬ ও ৮৫ করে। গোল ব্যবধানে এগিয়ে আছে সিটি। মৌসুম শেষে পয়েন্ট সমান হলেও তাই গোল ব্যবধানে লিগ জিতবে পেপ গার্দিওয়ালার দল। আর হারে বিপদেই পড়ে গেছে টটেনহ্যাম। ৩৪ ম্যাচে তাদের পয়েন্ট ৬৭। সমান ম্যাচ খেলে চেলসির পয়েন্ট ৬৬। এক ম্যাচ কম খেলে আর্সেনালের পয়েন্ট ৬৬। ওদিকে ম্যানইউ ৩৪ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে আছে ছয়ে। শেষ দিকে পা হড়কালে তাই সেরা চারের বাইরে চলে যাবে টটেনহ্যাম।