রোনালদোর হাতে শীর্ষ তিন লিগের ট্রফি

প্রকাশ: ২১ এপ্রিল ২০১৯     আপডেট: ২১ এপ্রিল ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

ম্যানচেস্টার ইউনাইটেডের হয়ে প্রিমিয়ার লিগ জিতেছেন রোনালদো। লস ব্লাঙ্কোসদের হয়ে লা লিগা। এবার জুভেন্টাসের হয়ে সিরি আ'র শিরোপা নিশ্চিত করলেন পর্তুগিজ যুবরাজ ক্রিস্টিয়ানো রোনালদো। গড়ে ফেললেন রেকর্ড। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের প্রথম তিনটির শিরোপা ছুঁয়ে দেখলেন তিনি।

শনিবার ঘরের মাঠে ফিওরেন্টিনার বিপক্ষে ২-১ গোলে জয় পেয়েছে জুভেন্টাস। সিরি আ'তে টানা অষ্টমবারের মতো জুভরা শিরোপা ঘরে তোলারও রেকর্ড গড়েছে। লিগে পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা জিতেছে ওল্ড লেডিরা। জয়ী দলের তিন পয়েন্ট  এই নিয়ম চালুর পর ইন্টার মিলানের আছে এই রেকর্ড। জুভরা জয়টাও পেয়েছে দারুণ এক ম্যাচে। অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে এটা তাদের ১৫০তম ম্যাচ।

ম্যাচের ৬ মিনিটের মাথায় ফিওরেন্টিনা গোল করে জুভদের ভয় ধরিয়ে দেয়। লিগ শিরোপা যে আগের ম্যাচেই পেয়ে যেত জুভেন্টাস। কিন্তু স্পারেলের বিপক্ষে হেরে যায় তারা। ম্যাচটা সমতা করতে পারলেও শিরোপা জিততো তারা। কিন্তু রোনালদোহীন জুভেন্টাসের যেন মঞ্চ পছন্দ হয়নি। ফিওরেন্টিনার বিপক্ষেও সমতা করলে চলত ওল্ড লেডিদের। কিন্তু আলেক্স সান্দ্রোর গোল এবং প্রতিপক্ষের খাওয়া এক আত্মঘাতি গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে জুভরা।

ইতালির লিগে তুরিনের দলটির ৩৫তম শিরোপা এটি। দ্বিতীয় স্থানে থাকা এসি মিলানের (১৮) চেয়ে যা প্রায় দ্বিগুন। দলের হয়ে প্রথম শিরোপা জেতার পথে রোনালদো লিগে ১৯ গোল করেছেন। এখনও তার সামনে আছে পাঁচ ম্যাচ।

এর আগে সুইডেন তারকা জ্লাতান ইব্রাহিমোভিচ ইউরোপের আলাদা চারটি লিগের শিরোপা ছুঁয়েছেন। ইউরোপের শীর্ষ পাঁচ লিগের তিনটির শিরোপা হাতে উঠেছে তারও। ইব্রা নেদারল্যান্ডসের আয়াক্স, ইতালির জুভেন্টাস, স্পেনের বার্সেলোনা এবং ফ্রান্সের পিএসজির হয়ে শিরোপা জিতেছেন। তিনি ম্যানইউয়ের হয়েও খেলেছেন। কিন্তু শিরোপা জিততে পারেননি।