ডার্বি জিতে শিরোপার পথে সিটি

প্রকাশ: ২৫ এপ্রিল ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

টটেনহ্যামের বিপক্ষে হেরে চ্যাম্পিয়নস লিগের স্বপ্ন শেষ হয়েছে ম্যানচেস্টার সিটির। লিগ শিরোপা জয়ের পথেও ধাক্কা খাওয়ার শঙ্কা ছিল তাদের। কারণ লিগে তখনও হটস্পার্স এবং রেড ডেভিলসদের বিপক্ষে খেলা বাকি ছিল সিটির। পেপ গার্দিওয়ালার দল টটেনহ্যামের বিপক্ষে লিগ ম্যাচে জিতে শিরোপার দৌড়ে এগিয়ে যায়। এবার ম্যানচেস্টার ডার্বিতে ইউনাইটেডকে হারাল পেপের শিষ্যরা। এগিয়ে নিল শিরোপার পথ।

ম্যানচেস্টার ইউনাইটেডের ঘরের মাঠ ওল্ড ট্রাফোর্ড থেকে বুধবার রাতের ম্যাচে ২-০ গোলে জিতিছে ম্যানসিটি। রেড ডেভিলসরা ঘরের মাঠে সুযোগই তৈরি করতে পারেনি। বরং পুরো ম্যাচে কোণঠাসা ছিল তারা। বলের নিয়ন্ত্রণ থেকে আক্রমণ কোন কিছুই নিজেদের পক্ষে ছিল না। সুযোগ নিয়ে দ্বিতীয়ার্ধের ৫৪ মিনিটে বেনার্ড সিলভা এবং ৬৬ মিনিটে লিরয় সানে গোল করে সিটির সহজ জয় নিশ্চিত করে।

সিটির এ জয়ে ধাক্কা খেল লিভারপুল। অল রেডসরা সিটির এক হারের অপেক্ষায় ছিল। কিন্তু পেপের দলের জয়ে শিরোপার স্বপ্ন ঝুরঝুর করে ঝরে পড়ল ক্লপের দলের। এ জয়ে প্রিমিয়ার লিগে সমান ম্যাচ খেলে লিভারপুলের চেয়ে আবার এক পয়েন্টের লিড নিল সিটি। আবারও লিগ জয়ের পথে এগিয়ে গেল।

লিগে ৩৫ ম্যাচে সিটির পয়েন্ট ৮৯। লিভারপুলের ৮৮। দু'দলের তিনটি করে ম্যাচ বাকি। কোন দল তাই পয়েন্ট না খোয়ালে এবারের মৌসুমে এক পয়েন্ট ব্যবধানে লিগ শিরোপা জিতবে ম্যানসিটি।

আগের ম্যাচে এভারটনের বিপক্ষে ৪-০ গোলে হেরে অপদস্থ হয়েছে ম্যানইউ। নতুন কোচ ওলে গুনার সোলশায়ের তাই পাঁচ পরিবর্তন নিয়ে এ ম্যাচের একাদশ সাজান। কিন্তু কাজের কাজ কিছু করতে পারেননি তিনি। দল হিসেবে এবং কৌশলে ম্যানইউ কত পিছিয়ে তা আবার প্রমাণ হয়েছে। সামনের মৌসুমের জন্য তাই সেভাবে তাদের প্রস্তুত নিতে হবে।

লিগে অন্য ম্যাচে ওলভসের বিপক্ষে ৩-১ গোলে হেরেছে আর্সেনাল। লিগে চারে থেকে তাদের শেষ করার স্বপ্নে বড় ধাক্কা লেগেছে। একই ধাক্কা খেয়েছে ম্যানইউ। পয়েন্ট টেবিলে এখন পর্যন্ত তিনে আছে টটেনহ্যাম। আর চারে চেলসি। পাঁচে আর্সেনাল। পরের নামটি ম্যানইউয়ের।