ফিট শাদাব খান যাচ্ছেন লন্ডনে

প্রকাশ: ১৪ মে ২০১৯     আপডেট: ২২ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ক্রিকবাজ

পাকিস্তানের লেগ স্পিনার শাদাব খান বিশ্বকাপে জন্য ফিট। তার রক্তে হেপাটাইটিস সি' এর কোন ভাইরাস নেই। বিশ্বকাপ দলের সঙ্গে যোগ দিতেও তাই কোন বাধা নেই তার। আগামী বৃহস্পতিবার তার লন্ডনের উদ্দেশ্যে পাকিস্তান ছাড়ার কথা। সেখানে গিয়ে অবশ্য তিনি শুক্রবার আরেকবার ডাক্তারের স্মরণাপন্ন হবেন।

শাদাব খান বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজ মিস করেছেন। বিশ্বকাপের আগে ২৪ ও ২৬ তারিখে পাকিস্তান প্রস্তুতি ম্যাচে আফগানিস্তান এবং বাংলাদেশের মুখোমুখি হবে। ওই ম্যাচে শাদাবের খেলা তার ম্যাচ ফিটনেস এবং দলের সিদ্ধান্তের ওপর নির্ভর করছে।

সুস্থ হয়ে দলের সঙ্গে যোগ দেওয়ার ছাড়পত্র পাওয়া শাদাব খান বলেন, 'আমি জেনে খুবই খুশি হয়েছি যে, রক্তে আর কোন জীবানু নেই। বিশ্বকাপের আগে আমি পুরোপুরি সুস্থ হওয়ার ব্যাপারে খুবই আশাবাদী ছিলাম।'

শাদাব খান ২০১৭ সালে ইংল্যান্ডে চ্যাম্পিয়নস ট্রফি খেলেছেন। পাকিস্তানকে চ্যাম্পিয়ন করতে রেখেছেন গুরুত্বপূর্ণ ভূমিকা। বৈশ্বিক আসরে তাই দলকে প্রতিনিধিত্ব করতে পারার মধ্যে আলাদা মজা খুঁজে পেয়েছেন শাদাব। এ নিয়ে তিনি বলেন, 'আমি বৈশ্বিক আসরের গুরুত্ব, স্বাদ এবং এর রঙ কেমন তা দেখেছি। বিশ্বকাপ দলে ফিরতে এবং পাকিস্তান দলকে আরও শক্তিশালী করতে তাই মুখিয়ে আছি।' কার্ডিফ এবং সাউদাম্পটনে তার কার্যকারিতা দেখাতে প্রস্তুত বলেও জানান শাদাব।

বিষয় : খেলা ক্রিকেট পাকিস্তান শাদাব খান