ম্যাচ ভেসে গেলে শিরোপা বাংলাদেশের

প্রকাশ: ১৭ মে ২০১৯     আপডেট: ১৭ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: ক্রিকেট আয়ারল্যান্ড (টু্ইটার)

ত্রিদেশীয় সিরিজের ফাইনালে বাংলাদেশের বিপক্ষে দুর্দান্ত ব্যাটিং শুরু করে ওয়েস্ট ইন্ডিজ। এরপর শুরু হয় বৃষ্টি। ম্যাচ যদি বৃষ্টির কারণে আর মাঠে না গড়ায় তবে শিরোপা জিতবে বাংলাদেশ। ক্রিকেট আয়ারল্যান্ডের বরাত দিয়ে বিষয়টি ইএসপিএন নিশ্চিত করেছে।

ত্রিদেশীয় সিরিজের ফাইনালের জন্য কোন রিজার্ভ ডে নেই। ম্যাচ ভেসে গেলে দুই দলের মধ্যে শিরোপা ভাগাভাগি করে দেওয়া হবে না। বরং লিগ পয়েন্ট টেবিলে বাংলাদেশ ভালো অবস্থানে থেকে ফাইনালে যাওয়ায় শিরোপা জিতবেন মাশরাফিরা। আবহাওয়ার সর্বশেষ পরিস্থিতি অনুযায়ী, স্থানীয় সময় তিনটার দিকে বৃষ্টি থামতে পারে। তিনটা নাগাদ বৃষ্টি থামলে ম্যাচ ২০ ওভারে নামিয়ে আনা হতে পারে। সেক্ষেত্রে বাংলাদেশ প্রায় দুইশ' রানের লক্ষ্য পাবে।

শুক্রবার মালাহাইডে বৃষ্টি নামার আগে দুই ওপেনার শাই হোপ এবং সুনীল আমব্রিস তুলে নিয়েছেন ফিফটি। সর্বশেষ খবর পর্যন্ত উইন্ডিজ ২০.১ ওভার তারা তুলে ফেলেছে ১৩১ রান। শাই হোপ ৬৮ এবং সুনীল আমব্রিস ৫৯ রানে ব্যাট করছেন।

ছয় ফাইনালসহ আটটি নকআউট ম্যাচেই হেরেছে বাংলাদেশ। একটা জয়ের মুখ দেখতে বাংলাদেশ দলের ক্রিকেটার মুখিয়ে আছেন। সেই ম্যাচে বাংলাদেশ টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নিয়েছে। বৃষ্টির সম্ভাবনা থাকায় টসে জয় এবং বোলিং মাশরাফিদের পক্ষেই গেছে।

বাংলাদেশ দল এ ম্যাচে সাকিব আল হাসানকে ছাড়াই খেলছে। তার জায়গায় রাখা হয়েছে মোসাদ্দেক হোসেনকে। বাদ দেওয়া হয়েছে লিটন দাসকে। এছাড়া আগের ম্যাচে বিশ্রামে থাক মুস্তাফিজুর রহমান, সৌম্য সরকার এবং মোহাম্মদ মিঠুন ফিরেছেন এ ম্যাচে।

বাংলাদেশ একাদশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ, সাব্বির রহমান, মোসাদ্দেক হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা, মুস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজ একাদশ: শাই হোপ, সুনীল আমব্রিস, ড্যারেন ব্রাভো, রোস্টন চেজ, জোনাথন কার্টার, জেসন হোল্ডার, ফ্যাবিয়ান অ্যালেন, আসলি নার্স, কেমার রোচ, রেমন্ড রেইফার, শ্যানন গ্যাব্রিয়েল।