কোম্পানির অবিশ্বাস্য গোলে সিটির রক্ষা

প্রকাশ: ০৭ মে ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি: গোল

শিরোপার কোলে কোলে এসে অস্বস্তিতে পড়ে গিয়েছিল ম্যানচেস্টার সিটি। রূপকথা লিখে ২০১৫-১৬ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপা জেতা লেস্টার সিটির বিপক্ষে পা হড়কাতে চলেছিল তারা। কিন্তু সিটি অধিনায়ক ভিনসেন্ট কোম্পানি রক্ষা করেছেন তার দলকে। তাও অবিশ্বাস্য এক গোল করে। 

ম্যাচের ৭০ মিনিটে বক্সের বাইরে থেকে গোলার মতো এক শট নেন বেলজিয়াম ডিফেন্ডার কোম্পানি। তার ওই গোলেই ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে গেল আসরের শিরোপা জয়ী ম্যানসিটি। এবারও তারা শিরোপা জয়ের পথে আছে। কিন্তু পা হড়কানোর কোন সুযোগ তাদের ছিল না। হার কিংবা সমতা করে মাঠ ছাড়লেই হারাতে হতে পারে শিরোপা।

সেই শঙ্কা প্রথমার্ধের তৈরি হয়ে সিটির। গোল শূন্য সমতার পর দ্বিতীয়ার্ধেও তারা তৈরি করতে পারেনি ভালো সুযোগ। এমনকি দুর্দান্ত ওই গোলের আগেও তার কাছে বল চেয়ে হাঁক ছাড়েন সতীর্থরা। ছোট পাসে খেলতে অভ্যস্ত সিটি দূর থেকে লম্বা শটও কম নেয়। কোম্পানিকে তার সতীর্থরা তাই শট না নেওয়ার জন্য বলে। কিন্তু অবাধ্য কোম্পানি দুর্দান্ত শট লেস্টার গোলরক্ষককে ফাঁকি দেয়।

এ জয়ে পয়েন্ট টেবিলে আবার শীর্ষে উঠেছে ম্যানসিটি। লিভারপুলের চেয়ে তারা এগিয়ে আছে এক পয়েন্টে। লিগে দু'দলেরই একটি করে ম্যাচ বাকি। শেষ ম্যাচে দু'দলই জিতলে সিটির হাতে আবারও উঠবে শিরোপা।