হারে কোপা আমেরিকা শুরু আর্জেন্টিনার

প্রকাশ: ১৬ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি-এপি

কোপা আমেরিকায় শুরুটা ভালো হলো না আর্জেন্টিনার। কলম্বিয়ার বিপক্ষে ২-০ গোলে হেরে গেছে আসরের বর্তমান রানার আপ দলটি। ব্রাজিলের ফন্তে নোভা অ্যারেনায় অনুষ্ঠিত এই ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে দুর্দান্ত খেলেছে ফ্যালকাও-রদ্রিগেজরা।

ভাগ্য পরিবর্তেন মিশন নিয়ে ব্রাজিলে এসেছিল আর্জেন্টিনা। ১৯৯৩ সালের পর ফুটবলের বড় কোনো ট্রফি নেই আর্জেন্টিনার শোকেসে। সেবার সর্বশেষ কোপা আমেরিকা জিতেছিল দলটি। এরপর বিশ্বকাপসহ দুবার কোপার ফাইনালে খেলেছে সাদা-আকাশি জার্সিধারীরা। তবে ভাগ্য কোনোইবারই সঙ্গ দেয়নি তাদের।

এবারের কোপার প্রথম ম্যাচে কলম্বিয়ার বিপক্ষে কোনো প্রকারের প্রতিদ্বন্দ্বিতাই গড়তে পারেনি লিওনেল মেসির দল। পুরো সময় জুড়ে নিজেদের খুঁজে ফিরেছেন আগুয়েরো-ডি মারিয়ারা। পুরো ম্যাচে মেসি ছিলেন নিস্প্রভ।

ম্যাচের শুরু থেকেই রক্ষণাত্মক খেলার মনোভাব নিয়েই নেমেছিল দুদল। তাই ম্যাচের প্রথমার্ধে উল্লেখযোগ্য কোনো ঘটনাই ঘটেনি। তবে এই অর্ধে বল দখলের লড়াইয়ে আর্জেন্টিনার চেয়ে এগিয়ে ছিল কলম্বিয়া। ম্যাচের অষ্টম মিনিটে গোলের সুযোগ পেয়েছিলেন আগুয়েরো। তবে কলম্বিয়ার আঁটোসোটো রক্ষণভাগের কারণে ব্যর্থ হন তিনি। ১৬ত মিনিটে মার্টিনেজের ভুলে গোল পায়নি কলম্বিয়া।

দ্বিতীয়ার্ধে ব্যর্থতা ঝেড়ে জেগে ওঠে দুই দলই। ৫৫তম মিনিটে এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্জেন্টিনা। আগুয়েরোর সঙ্গে দারুণ বোঝাপড়ায় বক্সের মধ্যে ঢুকে দারুণ দক্ষতায় সুযোগ তৈরি করেছিলেন মেসি। তবে গোল আর হয়নি। ৬৬তম মিনিটে ওটামেন্ডির জোরালো হেড কোনোমতে ফিরিয়ে দেন কলম্বিয়ান গোলরক্ষক ওসপিনা।

৭১তম মিনিটে কাজের কাজটি করে ফেলে কলম্বিয়া। অনেকটা একক প্রচেষ্টায় বাম প্রান্ত দিয়ে ঢুকে ডি বক্সের কোণা থেকে দারুণ এক শট নেন মার্টিনেজ। বল খুঁজে পায় আর্জেন্টিনার জাল। ৮৬ মিনিটে আর্জেন্টিনার কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন ডুয়ান সাপাতা। আর তাতেই ২-০ গোলে হার নিয়ে মাঠ ছাড়তে হয় মেসিদের। দুই গোল হজম করার পরেও বেশ কিছু ভালো আক্রমণ তৈরি করেছিলেন মেসিরা। কিন্তু সেগুলো জালের দেখা পায়নি।

২০ জুন পরবর্তী ম্যাচ প্যারাগুয়ের বিপক্ষে মাঠে নামবে মেসির দল।

বিষয় : খেলা ফুটবল আর্জেন্টিনা