ধর্ষণের পর মারধর, বাজেভাবে ফাঁসছেন নেইমার!

প্রকাশ: ০৮ জুন ২০১৯     আপডেট: ০৯ জুন ২০১৯      

অনলাইন ডেস্ক

ছবি-এপি

ধর্ষণকাণ্ডে বেশ বাজেভাবেই ফেঁসে যাচ্ছেন নেইমার। সামাজিক মাধ্যমে নতুন এক ভিডিও ভাইরাল হয়েছে। তাতে দেখা যাচ্ছে ধর্ষণের শিকার নারীকে মারধর করেছেন নেইমার। এই ভিডিও ভাইরাল হওয়ার পর কয়েকটি স্পন্সরশিপ প্রতিষ্ঠান নেইমারের সাথে চুক্তি স্থগিত করেছে। নাইকির মতো বড় কয়েকটি প্রতিষ্ঠানও তাদের চুক্তি বাতিলের চিন্তা করছে। 

সম্প্রতি ফ্রান্সের হোটেল কক্ষে নারীকে ডেকে এনে ধর্ষণের অভিযোগ উঠে নেইমারের বিরুদ্ধে। ধর্ষণের শিকার ওই নারী অভিযোগ করেছেন যে, গত ১৫ মে রাতে প্যারিসের একটি হোটেলে মদপ্য অবস্থায় তাকে ধর্ষণ করেন নেইমার। সেই ঘটনার দুদিন পর ব্রাজিলের সাও পাওলোতে পুলিশের কাছে অভিযোগ করেন তিনি।

গুরুতর এই অভিযোগের প্রেক্ষিতে পিএসজি তারকা বলছিলেন, চার দেয়ালে নারী-পুরুষের মধ্যে স্বাভাবিক শারীরিক সম্পর্ক হয়েছে। ধর্ষণের মতো কোনো ঘটনা ঘটেনি।' সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় সেই নারীর সাথে কথোপকথনের কিছু চিত্রসহও ভিডিও শেয়ার করেন তিনি। 

ভিডিও বার্তায় নেইমার বলেন, 'আমার বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে। এটা অনেক বড় বিষয়। এটা আমাকে অবাক করেছে। এটা খুবই নোংরা ও দু:খজনক কারণ যারা আমাকে চেনে তারা জানে যে আমি কেমন মানুষ এবং এই ধরণের কাজ আমি করতেই পারি না।'

নেইমারের সেই স্বীকারোক্তি যারা মেনে নিয়েছিলেন তাদের মধ্যে ব্রাজিলের প্রেসিডেন্টও ছিলেন। তবে এই ঘটনার কয়েকদিন বাদেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আরেকটি ভিডিও ছড়িয়ে পড়ে। তাতে দেখা যায় ধর্ষণের শিকার সেই নারীকে মারধরও করেন নেইমার। কয়েক সেকেন্ডের সেই ভিডিওতে দেখা যায়, হোটেল রুমে নেইমারের উপর ঝাঁপিয়ে পড়েন সেই তরুণী। এরপর নেইমারকে আঘাতি করতে শুরু করেন তিনি। নেইমারও তাকে পাল্টা আঘাত করেন।

নিজেকে বাচাতে মরিয়া নেইমার বলেন, 'তুমি আমাকে আঘাত করো না।' জবাবে সেই নারী বলেন 'আমি তোমাকে আঘাত করবো। কারণ তুমি গতকাল আমাকে ধর্ষণ করেছ।' এরপর নেইমার তার পা দিয়ে সেই নারীর মুখে আঘাত করেন।   

ধারণা করা হচ্ছে, সেই ঘটনার পরদিন ইচ্ছে করেই সেই নারী এই ভিডিও ধারণ করেন। তবে নেইমারের এই ধর্ষণ কাণ্ড বেশ গুরুত্বের সাথেই নিয়েছে পুলিশ। ঘটনার পুঙ্খানুপুঙ্খ বিচার বিশ্লেষণ চলছে বলে জানান প্যারিসের পুলিশ বিভাগের কর্তারা। 

এই ঘটনায় বেশ কয়েকটি পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান নেইমারের সাথে চুক্তি বাতিল করছেন বলে জানা গেছে। ব্রাজিলের 'এনআর স্পোর্টস' নেইমারের সাথে তাদের চুক্তি স্থগিত করেছে। প্রতিষ্ঠানটি জানিয়েছে চুক্তি বাতিল নয় আপাতত প্রচারণা ক্যাম্পেইন স্থগিত করছে তারা। বিখ্যাত ক্রীড়া সামগ্রী প্রতিষ্ঠান নাইকি জানিয়েছে নেইমারের ওপর ধর্ষণের অভিযোগ প্রসঙ্গে তারা বেশ চিন্তিত। ব্রাজিল ও পিসএসজি তারকার সাথে আপাতত প্রচারণা ক্যাম্পেইনের পরিকল্পনা থেকে সরে আসছে বিখ্যাত লেনদেন ও প্রযুক্তি বিষয়ক প্রতিষ্ঠান 'মাস্টারকার্ড'