শ্রীলংকা সফরে বিজয়-তাইজুল, বাদ রাহী

প্রকাশ: ১৬ জুলাই ২০১৯     আপডেট: ১৬ জুলাই ২০১৯      

ক্রীড়া প্রতিবেদক

শ্রীলংকা সফরে সাকিব আল হাসান থাকবেন না আগেই জানানো হয়েছে। লিটন দাস বিয়ের জন্য ছুটি নিয়েছেন। তাই তারও থাকার কথা ছিল না। এই দু'জনকে বাদ দিয়ে মঙ্গলবার শ্রীলংকা সফরের জন্য ১৪ সদস্যের দল ঘোষণা করেছেন বিসিবি'র নির্বাচকরা। লিটন দাসের জায়গায় আনামুল হক বিজয় এবং সাকিব আল হাসানের বদলে দলে ফিরেছেন তাইজুল ইসলাম। বিশ্বকাপের দল ছিল ১৫ জনের। ওই দল থেকে তাই পেসার আবু জায়েদ রাহী বাদ গেছেন।

এছাড়া বিশ্বকাপ দলের বাকি সদস্যরা শ্রীলংকা সফরের দলে আছেন। বিশ্বকাপের পরে শ্রীলংকা সফরে অধিনায়ক মাশরাফি যাবেন না বলে গুঞ্জন ছিল। তবে বিসিবি'র সঙ্গে মিটিংয়ে তিনি খেলার কথা জানান। শ্রীলংকার বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন মাশরাফিই। এছাড়া তামিম ইকবাল, মুশফিকুর রহিম, সৌম্য সরকার, সাইফউদ্দিনরা তো আছেনই।

আফগানিস্তানের বিপক্ষে ২০১৬ সালে সর্বশেষ ওয়ানডে খেলেন তাইজুল ইসলাম। তিনি ভারতে বিসিবি একাদশের হয়ে কে. থিম্মাপিয়াহ মেমোরিয়াল ক্রিকেট টুর্নামেন্ট খেলছেন। ভারত থেকে তাই সরাসরি শ্রীলংকায় দলের সঙ্গে যোগ দিতে পারেন তাইজুল।বৃহস্পতিবার বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প শুরু হবে। নেওয়া হবে ক্রিকেটারদের ফিটনেস টেস্টও। শ্রীলংকা সফরে কোচের দায়িত্বে থাকবেন খালেদ মাহমুদ সুজন। আগামী ২৬ জুলাই লংকানদের বিপক্ষে প্রথম ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরপর ২৮ জুলাই দ্বিতীয় এবং শেষ ওয়ানডে খেলবে ৩১ জুলাই। সবগুলো ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে।

বাংলাদেশের ১৪ সদস্যের দল: তামিম ইকবাল, সৌম্য সরকার, আনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, মোহাম্মদ মিঠুন, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, সাব্বির রহমান, সাইফউদ্দিন, মেহেদি মিরাজ, মাশরাফি মর্তুজা (অধিনায়ক), রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান, তাইজুল ইসলাম।